শনিবার, ১০ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ইংল্যান্ডের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক

প্রীতি ম্যাচে দারুণ জয় পেয়েছে ইংল্যান্ড। গত বৃহস্পতিবার গভীর রাতে তারা ৩-০ গোলে হারিয়েছে ওয়েলসকে। ইংল্যান্ডের পক্ষে ১টি করে গোল করেন ক্যালভার্ট-লুইন (২৬), কনোর কোডি (৫৩) ও ড্যানি ইংগস (৬৩)। এ জয়ে উয়েফা নেশন্স লিগের জন্য প্রস্তুতিটা ভালোভাবেই সারল ইংলিশরা।

কাল নেশন্স লিগের ম্যাচে ইংল্যান্ড মুখোমুখি হবে বেলজিয়ামের। কঠিন ম্যাচ। ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। তা ছাড়া দলটার রেকর্ডও দুর্দান্ত। তারা সর্বশেষ হেরেছে ২০১৮ সালের নভেম্বরে। সে ম্যাচে সুইজারল্যান্ডের কাছে ৫-২ গোলে হেরেছিল বেলজিয়াম। এর পর থেকেই অপরাজিত দলটা। এমন দলের বিপক্ষে খেলতে নামার আগে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল সাউথগেটের শিষ্যরা। জয়ের পর ইংল্যান্ডের কোচ বেশ প্রশংসা করেছেন গোলদাতা ক্যালভার্টের। সাউথগেট বলেন, ‘সে ভালো ফুটবলার। তার অবস্থান নেওয়ার দক্ষতা দারুণ। গতি দিয়ে প্রতিপক্ষকে কাবু করতে ও চাপ দিতে পারে। গোল করতে পারে। আমি মনে করি, সে দারুণ এক ফুটবলার হতে পারে।’ নেশন্স লিগের আগে দলটাকে ভালোভাবে পরীক্ষা করে নিলেন সাউথগেট। এবার আসল লড়াইয়ের অপেক্ষা।

এদিকে উয়েফা নেশন্স লিগে আজ মুখোমুখি হচ্ছে স্পেন-সুইজারল্যান্ড এবং ইউক্রেন-জার্মানি। এ ছাড়া নেশন্স লিগের আরও পাঁচটি ম্যাচ হবে আজ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর