বুধবার, ১৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

দাবি আদায়ে বাফুফে সভাপতির সঙ্গে বৈঠক ফুটবলারদের

ক্রীড়া প্রতিবেদক

ডিসেম্বরেই ফুটবলে নতুন মৌসুমের পর্দা ওঠার কথা। গত মাসে ক্লাবগুলোর সম্মতি নিয়ে ফেডারেশন সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী এ ঘোষণা দেন। তবে ফুটবলারদের আপত্তি ছিল নতুন মৌসুমের পারিশ্রমিক নির্ধারণ নিয়ে। গত বছর লিগ না হওয়ায় ক্লাবগুলোর সিদ্ধান্ত নেয় চুক্তি মোতাবেক পুরো মৌসুমের পারিশ্রমিক শোধ করবে। নতুন মৌসুমে ২৫ শতাংশ পারিশ্রমিক দেবে। এতেই ফুটবলাররা বেঁকে বসেন। সিদ্ধান্ত নেন নির্বাচনের পর যিনিই সভাপতি হোন না কেন পারিশ্রমিক বাড়ানো নিয়ে কথা বলবেন।

গতকাল তপু বর্মন, আশরাফুল ইসলাম রানা, রায়হান, সোহেল রানা সুশান্ত ত্রিপুরা, বিপলু আহমেদ, ইব্রাহিমসহ ৪০ জন ফুটবলার চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হওয়া কাজী সালাউদ্দিনের সঙ্গে বাফুফে ভবনে দেখা করেন। তারা দাবি করেন ২৫ ভাগের বদলে নতুন মৌসুমে পারিশ্রমিক যেন ৫০ ভাগ বাড়ানো হয়। সালাউদ্দিন করোনায় বর্তমান অর্থনৈতিক অবস্থা তুলে ধরেন। তিনি বলেন, এমনিতেই ক্লাবগুলো অর্থ সংকটে আছে। বেশি চাপ দিলে তো তারা খেলতেই পারবে না। বেশ কটি ক্লাবের সঙ্গে আমার কথা হয়েছে। তারা কথা দিয়েছে তোমাদের পারিশ্রমিক আরও ১৫ পারসেন্ট

বাড়াবে। এমন সংকটাপন্ন অবস্থায় ৪০ ভাগ একেবারে কম নয়। সুতরাং তোমরা আর আপত্তি তুলবে না।

সালাউদ্দিনের কথায় ফুটবলাররা রাজি হয়ে যায়। তপু বর্মন বলেন, ‘সভাপতি স্যারের কথা ফেলতে পারেনি, তাই আমাদের দাবি ৫০ হলেও ৪০ ভাগে রাজি হয়ে গেছি। আমরা চাই ফুটবল মাঠে নামুক, তবে বাফুফেকে লক্ষ্য রাখতে হবে কোনো ফুটবলার যেন তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত না হন। বৃহস্পতিবার সভা ডাকা হয়েছে সেখানেই চূড়ান্তভাবে ফুটবলারদের নির্ধারিত পারিশ্রমিক ঘোষণা হবে।

সর্বশেষ খবর