সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

জিতলেই ফাইনালে তামিমরা

দুই দল আজ দ্বিতীয়বারের মতো পরস্পরের মুখোমুখি হচ্ছে। লো-স্কোরিং প্রথম লড়াইয়ে নুরুল হাসান সোহান ও মুমিনুল হকের দৃঢ়তায় ৫ উইকেটের জয় পেয়েছিল মাহমুদুল্লাহরা। এদিকে ৩ ম্যাচে দুই জয়ে ফাইনাল প্রায় নিশ্চিত করে নিয়েছে নাজমুল একাদশ

ক্রীড়া প্রতিবেদক

জিতলেই ফাইনালে তামিমরা

বিসিবি প্রেসিডেন্ট কাপে গুরুত্বপূর্ণ ম্যাচে আজ  মাহমুদুল্লাহ একাদশের মুখোমুখি হচ্ছে তামিম একাদশ। প্রেসিডেন্ট কাপের পঞ্চম ম্যাচে তামিমরা জিতলেই ফাইনালে খেলবে। সেক্ষেত্রে বিদায় নিবে মাহমুদুল্লাহ বাহিনী। তবে আজ মাহমুদুল্লাহ বাহিনী জিতলে ষষ্ঠ ম্যাচের ফল গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।  ্বুধবার তামিম একাদশ ও নাজমুল একাদশ মুখোমুখি হবে ষষ্ঠ ম্যাচে।

শনিবার নাজমুল একাদশের কাছে পাহাড়সম ব্যবধানে হেরেছে মাহামুদুল্লাহ একাদশ। বড় হারে ২৩ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে মাহমুদুল্লাহ বাহিনীর। তবে টানেলের শেষ প্রান্তে আলো দেখার মতো যে ক্ষীণ আশা রয়েছে, সেজন্য আজ তামিম একাদশের বিপক্ষে শুধু জিতলেই হবে না মাহমুদুল্লাহদের, ব্যবধান হতে হবে আকাশসমান। ত্হালেই ২১ অক্টোবর নাজমুল একাদশ ও তামিম একাদশের ফলাফলের উপর ভর করে ফাইনাল খেলতে পারবে মাহমুদুল্লাহ বাহিনী। বিপরীতে আজ যদি তামিম একাদশ প্রতিশোধের মিশনে জয় পায়, তাহলে শুক্রবারের ফাইনাল খেলবে তামিম একাদশ। দুই দল আজ দ্বিতীয়বারের মতো পরস্পরের মুখোমুখি হচ্ছে। লো-স্কোরিং প্রথম লড়াইয়ে নুরুল হাসান সোহান ও মুমিনুল হকের দৃঢ়তায় ৫ উইকেটের জয় পেয়েছিল মাহমুদুল্লাহরা। এদিকে ৩ ম্যাচে দুই জয়ে ফাইনাল প্রায় নিশ্চিত করে নিয়েছে নাজমুল একাদশ।

তিন দলের বিসিবি প্রেসিডেন্ট কাপ টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে রান করতে নাভিশ্বাস উঠেছিল ব্যাটসম্যানদের। বোলারদের দাপটে অসহায় ছিলেন। তৃতীয় ম্যাচ থেকে পাল্টে যেতে থাকে উইকেটের আচরণ। বোলারদের বিপক্ষে লড়াই করে রান করতে থাকেন ব্যাটসম্যানরা। এরমধ্যে টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরিটাও তুলে নেন মুশফিকুর রহিম। খেলেন ১০৩ রানের নান্দনিক ইনিংস। মুশফিকের সেঞ্চুরি সত্ত্বেও তামিম একাদশের কাছে ম্যাচটি হেরেছিল নাজমুল একাদশ। নাজমুলদের এখন পর্যন্ত এটাই একমাত্র হার। তামিমদের জয় ওই একটাই। পরশু রাতে নার্ভাস নাইনটিজের শিকার হয়ে ৯৮ রান করেন আফিফ হোসেন ধ্রুব। সেঞ্চুরি না পেলেও নাজমুলরা ১৩১ রানের বড় ব্যবধানে হারায় মাহমুদুল্লাহদের। ফাইনাল খেলতে আজ জয়ের বিকল্প নেই টি-২০ অধিনায়কের দলের। ফাইনাল নিশ্চিত করতে ওয়ানডে অধিনায়ক তামিমদের জিতলেই হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর