বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

হকিতে যত সংকট ঊষাকে ঘিরেই

ঊষা নিজে থেকেই প্রিমিয়ার লিগে খেলেনি। বিস্ময় হলো মঙ্গলবার বৈঠকে ঊষার কর্মকর্তা সভাপতির কাছে নালিশ করে বলেন, ওই সময়ের কমিটি ইচ্ছা করেই আমাদের খেলতে দেয়নি

ক্রীড়া প্রতিবেদক

হকিতে সংকট কাটছেই না। প্রিমিয়ার দুই ক্লাবের চার কর্মকর্তার শাস্তি প্রত্যাহার করা হয়েছে। তবু লিগ মাঠে গড়ানো নিয়ে সংশয় রয়েছে। নির্বাহী কমিটির সভায় না বললেও মেরিনার্সের এক কর্মকর্তা নাকি বাইরে অন্যদের জানিয়েছেন লিগে খেলার মতো ফান্ড তাদের নেই। মোহামেডানও নীরব। ইসি কমিটিতে তাদের কোনো সদস্যই নেই। তবে বড় সংকটটা তৈরি হয়েছে পুরান ঢাকার ঊষা ক্রীড়া চক্রকে ঘিরে। ২০১৮ সালে প্রিমিয়ার লিগে তারা অংশ নেয়নি। পরে গঠনতন্ত্র মেনেই তাদের প্রথম বিভাগে নামিয়ে দেওয়া হয়। গত নির্বাচনে রশিদ শিকদার ঊষার পক্ষে কাউন্সিলরশিপ পান। সহ-সভাপতি পদে বিজয়ীও হন।

ঊষা আবার ফেডারেশনের সভাপতির কাছে চিঠি দিয়ে প্রিমিয়ার লিগে খেলার আবেদনও জানায়। বিষয়টি নিয়ে মঙ্গলবার কার্যনির্বাহী কমিটির সভায় আলোচনা হওয়ার কথা ছিল। কোনো সিদ্ধান্তই আসেনি। সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নিজে দায়িত্ব নিয়েছেন। কথা হচ্ছে সভাপতি কি সিদ্ধান্ত দেবেন? সবার অংশগ্রহণে লিগ এ ভেবে ঊষাকে কি প্রিমিয়ার লিগে খেলার অনুমতি দেবেন? ঊষা নিজে থেকেই প্রিমিয়ার লিগে খেলেনি। বিস্ময় হলো মঙ্গলবার বৈঠকে ঊষার কর্মকর্তা সভাপতির কাছে নালিশ করে বলেন, ওই সময়ের কমিটি ইচ্ছা করেই আমাদের খেলতে দেয়নি। তা না হলে ফিকশ্চারে ঊষার নাম থাকল না কেন? বাস্তবে ঊষা তো এন্ট্রিই করেনি। তাহলে তাদের ফিকশ্চারে নাম থাকে কীভাবে? আবেদন না হয় করতেই পারে। কিন্তু সভাপতির কাছে এ মিথ্যার আশ্রয় নিল কেন?

যাক সভাপতি নিজ ক্ষমতাবলে যে কোনো সিদ্ধান্ত নিতেই পারেন। তবে ঊষাকে প্রিমিয়ারে খেলার অনুমতি দিলে গঠনতন্ত্র যেমন ভাঙা হবে অন্যদেরও আইন ভাঙতে উৎসাহ জোগাবে। এখন ঊষাকে অনুমতি দিলে আবাহনী বা অন্য ক্লাব যদি লিগ বয়কট করে তখন কী হবে? ঊষাকে ঘিরে যে সংকট তৈরি হয়েছে তাতে বিপাকেই পড়ে গেছে ফেডারেশন।

সর্বশেষ খবর