শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

দুই মাদ্রিদের দুঃস্বপ্নের রাত

চ্যাম্পিয়নের মতোই শুরু বায়ার্নের

ক্রীড়া ডেস্ক

দুই মাদ্রিদের দুঃস্বপ্নের রাত

স্পেনের রাজধানী শহর মাদ্রিদের দুই বড় ক্লাব ‘রিয়াল মাদ্রিদ’ ও ‘অ্যাটলেটিকো মাদ্রিদ’। চ্যাম্পিয়ন্স লিগের ফেবারিটের তালিকাতেও আছে ক্লাব দুটি। কিন্তু প্রথম ম্যাচেই হেরে যায় দুই। রিয়াল হেরেছে ২-৩ গোলে। অ্যাটলেটিকোর হার ০-৪ ব্যবধানে। এ যেন দুই মাদ্রিদের লজ্জার এক রাত। 

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদ স্বাগতিক দল। তবে শাখতারের বিরুদ্ধে ম্যাচে সান্টিয়াগো বার্নাব্যুতে হয়নি। খেলা হয়েছে বার্নাব্যু থেকে ১১ কিলোমিটার দূরে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে। করোনাকালীন সময়ে যেখানে রিয়ালের ফুটবলাররা নিয়মিত অনুশীলন করেন। মাদ্রিদের এই ভেন্যুতেই রিয়ালকে লজ্জা দিল ইউক্রেনের ফুটবল ক্লাব শাখতার ডোনেস্ক।

ম্যাচে আরও বড় লজ্জাই পেতে যাচ্ছিল রিয়াল। প্রথমার্ধেই স্বাগতিকরা পিছিয়ে যায় ৩-০ গোলের ব্যবধানে। দ্বিতীয়ার্ধে লুকা মদ্রিচ ও ভিনিসাস একটি করে গোল করে ব্যবধান কমিয়েছে।

চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে তাদের মাঠে জয়ের দৃঢ়প্রতিজ্ঞা নিয়েই খেলতে নেমেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু ফল হলো ঠিক উল্টো। বায়ার্ন ঠিকই তাদের স্বভাব সূলভ দম্ভ দেখাল মাঠে, আর অ্যাটলেটিকো একে একে হজম করল চার চারটি গোল। প্রথমার্ধে দুটি এবং দ্বিতীয়ার্ধে আরও দুটি। অ্যাটলেটিকোর হতাশার রাতে বায়ার্নের শুরুটা বেশ রাজকীয়ই হলো।

বার্সেলোনা থেকে লুইস সুয়ারেজকে দলে ভিড়িয়ে বেশ আত্মবিশ্বাসী ছিল মাদ্রিদের দলটি। কিন্তু ম্যাচে কোনো প্রতিরোধই গড়তে পারেনি। জার্মান বুলডোজারে গুঁড়িয়ে গেল স্প্যানিশ ক্লাবটি। তবে অ্যাটলেটিকোর ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে। একটি তো গ্রুপ পর্বের প্রথম ম্যাচ মাত্র।

একই রাতে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানও আটকে গেছে। তারা ২-২ গোলে ড্র করেছে মঞ্চেনগ্লাডবাখের বিরুদ্ধে। ইংলিশ দুই ক্লাব ম্যানসিটি ও লিভারপুল জয় পেয়েছে। ইতালিয়ান ক্লাব আটলান্টা উড়িয়ে দিয়েছে ড্যানিশ ক্লাব মিজিল্যান্ডকে। ৪-০ গোলের বড় ব্যবধানে জিতেছে আটলান্টা। এ ছাড়া অলিম্পিয়াকসকে ১-০ গোলে হারিয়েছে মার্সেই। স্যালজবার্গ ও লুকামোটিভ মস্কোর মধ্যে ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

সর্বশেষ খবর