শনিবার, ২৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ন্যু ক্যাম্পে এল ক্ল্যাসিকো লড়াই

ক্রীড়া ডেস্ক

ন্যু ক্যাম্পে এল ক্ল্যাসিকো লড়াই

আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াইকে সেরা বলেন অনেকে। ক্লাব ফুটবলে বিতর্ক আছে অনেক। তবে এল ক্ল্যাসিকোর লড়াইকেই সেরা বলে মনে করেন ফুটবলবোদ্ধারা। এ লড়াই এলেই ফুটবলভক্তরা নড়েচড়ে বসেন। লড়াইয়ের বেশ কয়েক দিন আগে থেকেই দুই দলের সমর্থকদের মধ্যে জোর আলোচনা চলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হন তারা। বিশ্ব্যাপী এল ক্ল্যাসিকোর এ আবেদনই তার শ্রেষ্ঠত্বের প্রমাণ। অন্তত লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস তাই মনে করেন।

‘লিগের জন্য এটা কেবল অন্য আরেকটা ম্যাচ। তবে বিশ্ব্যাপী এ ম্যাচ হলো, দুটি বিশ্সেরা দলের লড়াই। এ লড়াইটাই ক্লাব প্রতিযোগিতায় বিশ্বের সেরা।’ তেবাসের এ বক্তব্যের সঙ্গে অনেকেই একমত হতে পারেন। আজ লা লিগায় এল ক্ল্যাসিকোর লড়াইয়ে ন্যু ক্যাম্পে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। এ লড়াই নিয়ে বিশ্ব্যাপী ফুটবলপ্রেমীদের মধ্যে আলোচনা চলছে গত কয়েক দিন ধরেই। এবার কি বার্সেলোনা জিতবে? নাকি জিনেদিন জিদানের ঝুলিতে আরও কোনো বিস্ময় লুকিয়ে আছে? গত দুটি এল ক্ল্যাসিকোর লড়াইয়ে রিয়াল মাদ্রিদ অপরাজিত। বার্সেলোনা এমনকি কোনো গোলই করতে পারেনি! তবে লিওনেল মেসিরা এল ক্ল্যাসিকোর জন্য ভালোভাবেই প্রস্তুতি নিয়েছেন। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে কাতালানরা ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিয়ান ক্লাব ফেরেন্সবারোসকে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ ৩-২ গোলে হেরেছে ইউক্রেনের ক্লাব শাখতার ডনেস্কের কাছে। গত সপ্তাহে লিগ ম্যাচেও তারা ক্যাডিজের কাছে পরাজিত হয়েছে।

রিয়াল মাদ্রিদের দুশ্চিন্তার বড় কারণ সার্জিও রামোসের ইনজুরি। গতকাল তিনি দলের সঙ্গে অনুশীলন করেছেন। কোচ জিনেদিন জিদানও বলেছেন, ‘তার (রামোস) আঘাত সেরে গেছে। তবে আমরা কোনো ঝুঁকি নেব না। সে আমাদের সঙ্গে থাকবে। আমাদের এমন ফুটবলার দরকার যারা শতভাগ ফিট। আর রামোস শ্তভাগ ফিট।’ আজ ম্যাচ শুরু হলেই জানা যাবে রামোস কতটা ফিট।

সর্বশেষ খবর