সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

এল ক্ল্যাসিকোতে সর্বোচ্চ গোল

এল ক্ল্যাসিকোতে সর্বোচ্চ গোল

মেসি ২৬ গোল

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের এল ক্ল্যাসিকোর লড়াইয়ে সর্বোচ্চ গোল করেছেন লিওনেল মেসি। তিনি বার্সেলোনার জার্সিতে এল ক্ল্যাসিকো ম্যাচে মোট ২৬ গোল করেছেন। এর মধ্যে লা লিগাতেই করেছেন ১৮ গোল। মেসি মোট ৪৪টি এল ক্ল্যাসিকো লড়াইয়ে অংশ নিয়েছেন। তার চেয়ে বেশি এল ক্ল্যাসিকোতে খেলেছেন কেবল সার্জিও রামোস (৪৫টি)। লিওনেল মেসি এল ক্ল্যাসিকোতে এসিস্ট করার দিক দিয়েও সবার ওপরে (১৪টি)।

ডি স্টেফানো ১৮ গোল

লিওনেল মেসির পরই এল ক্ল্যাসিকোর লড়াইয়ে সবচেয়ে বেশি গোল আরেক আর্জেন্টাইন কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোর। ১৯৫৩ থেকে ১৯৬৪ সাল পর্যন্ত ডি স্টেফানো রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন। এই সময়ের মধ্যে এল ক্ল্যাসিকোর লড়াইয়ে তিনি ১৮টি গোল করেছেন। সবমিলিয়ে রিয়ালের জার্সিতে এই আর্জেন্টাইন তারকা ৩৯৬ ম্যাচ খেলে ৩০৮ গোল করেছেন। তার সময়েই রিয়াল মাদ্রিদ টানা পাঁচবার ইউরোপসেরার মুকুট জয় করে।

রোনালদো ১৮ গোল

রিয়াল মাদ্রিদের সাবেক পর্তুগিজ তারকা ফেরেনচ পুসকাসের রেকর্ডটা স্পর্শ করলেও তাকে ছাড়িয়ে যেতে পারেননি। এল ক্ল্যাসিকোর লড়াইয়ে রোনালদোর গোল সংখ্যাও ১৮টি। রিয়াল মাদ্রিদের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ড দখলে রেখেছেন রোনালদো। তিনি মাত্র ৪৩৮ ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদের জার্সিতে গোল করেছেন ৪৫০টি। এ অসাধারণ রেকর্ডের কথা মনে রেখেই রিয়াল মাদ্রিদের সর্বকালের সেরা বলা যায় পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোকে।

রাউল ১৫ গোল

এল ক্ল্যাসিকোতে গোলদাতার তালিকায় তিন নম্বরে আছেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ তারকা রাউল গঞ্জালেস। তিনি ৩৭টি এল ক্ল্যাসিকোর লড়াইয়ে অংশ নিয়ে ১৫টি গোল করেছেন। দীর্ঘদিন রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন রাউল। জয় করেছেন অনেক কিছুই। সবমিলিয়ে তিনি রিয়ালের জার্সিতে ৩২৩ গোল করেছেন। ছয়বার লা লিগার শিরোপা ছাড়াও জয় করেছেন তিনবার চ্যাম্পিয়ন্স লিগ। রিয়ালের সর্বকালের সেরা তারকাদের একজন রাউল।

পুসকাস ১৪ গোল

ফেরেনচ পুসকাসকে সর্বকালের সেরা ফুটবলারদের একজন হিসেবে স্বীকার করেন সবাই। পেলে, ডি স্টেফানোদের সময়ও তার দুরন্ত ফুটবল দেখে অবাক হয়েছে বিশ্ব। তিনি রিয়াল মাদ্রিদের জার্সিতে এল ক্ল্যাসিকোর লড়াইয়ে ১৪টি গোল করেছেন। অবশ্য তার সমানসংখ্যক গোল করেছেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ ফুটবলার ফ্র্যান্সিসকো গেন্তো এবং বার্সেলোনার স্প্যানিশ ফুটবলার সিজার রদ্রিগেজ আলভারেজ। হাঙ্গেরিয়ান কিংবদন্তি পুসকাস রিয়ালের সর্বকালের সেরা তারকাদের একজন।

সর্বশেষ খবর