বুধবার, ২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

মেসি খেলবেন কিন্তু রোনালদো...

ক্রীড়া ডেস্ক

মেসি খেলবেন কিন্তু রোনালদো...

লিওনেল মেসি যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদোর বর্তমান ঠিকানা জুভেন্টাসে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জি গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে বার্সেলোনা ও জুভেন্টাস। কিন্তু এই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো থাকবেন কি না তা নিশ্চিত নয়। মেসি-রোনালদো লড়াই আবার দেখার আশায় প্রহর গুনছিলেন ফুটবলপ্রেমীরা। কিন্তু তাদের সে আশা পূরণ হবে কী!

ক্রিস্টিয়ানো রোনালদো করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই আলোচনা চলছিল। বার্সা-জুভেন্টাস লড়াইয়ে তাকে দলে পেতে অপেক্ষার প্রহর গুনছিলেন কোচ আন্দ্রে পিরলো। এক সপ্তাহ আগে পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন রোনালদো। গতকাল আবারও টেস্ট করিয়েছেন। ম্যাচ শুরুর ২৪ ঘণ্টা আগে নেগেটিভ প্রমাণিত হলে রোনালদো খেলতে পারবেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত রোনালদোর পরীক্ষার ফল জানা যায়নি। বার্সেলোনা ও জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগে বেশ পুরনো প্রতিদ্বন্দ্বী। দুই দল এর আগে ১৩ বার মুখোমুখি হয়েছে। সর্বশেষ ২০১৭ সালে দুই দলের লড়াই গোল শূন্য ড্রতে শেষ হয়েছিল। জুভেন্টাস অ্যারিনায় আজ কী হতে যাচ্ছে? আগের ম্যাচে বার্সেলোনা ৫-১ গোলে হারিয়েছে হাঙ্গেরির ফেরেন্সবারোসকে। অন্যদিকে জুভেন্টাস ২-০ গোলে হারিয়েছে ডাইনামো কিয়েভকে। আজ বার্সেলোনার বিপক্ষে রোনালদোকে খুব করে চাইছেন জুভেন্টাস কোচ পিরলো। তিনি বলেন, ‘আমরা তাকে খুব মিস করছি। সে একজন চ্যাম্পিয়ন। এই ধরনের কঠিন ম্যাচে তার শক্তি, মানসিকতা এবং জয়ের আকাক্সক্ষা অনেক বৃদ্ধি পায়।’ বার্সেলোনাকে অবশ্য ভয় পাচ্ছেন না পিরলো।

 

বার্সেলোনা ও জুভেন্টাস ১৪তম ম্যাচে মুখোমুখি হচ্ছে। বার্সেলোনার বিপক্ষে গত তিন ম্যাচে কোনো গোলই করতে পারেনি জুভেন্টাস।

 

নিজেদের মাঠে বার্সেলোনার বিপক্ষে গত ছয় ম্যাচে অপরাজিত জুভেন্টাস। এর মধ্যে তিনটিতে জয় পেয়েছে। তিনটিতে ড্র করেছে।

 

বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগে ইতালিয়ান প্রতিপক্ষের সঙ্গে গত ১৮ ম্যাচে মাত্র দুবার পরাজিত হয়েছে। এর মধ্যে ১০ বারই জয় পেয়েছে।

 

জেনিত সেন্ট পিটার্সবার্গের সঙ্গে এর আগে কেবল দুই ম্যাচে মুখোমুখি হয়েছে বুরুসিয়া ডর্টমুন্ড। ২০১৩-১৪ মৌসুমে শেষ ষোলোর দুই লেগে ৫-৪ গোলে জয় পেয়েছিল ডর্টমুন্ড।

সর্বশেষ খবর