শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

প্রেসিডেন্টের পদত্যাগে বদলে গেলেন মেসি

ক্রীড়া প্রতিবেদক

প্রেসিডেন্টের পদত্যাগে বদলে গেলেন মেসি

লিওনেল মেসির দল পাল্টানো নিয়ে জট পাকিয়েছিলেন বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তামেউ। তার কূটকৌশলে দল ছাড়তে পারেননি ছয়বারের বিশ্বসেরা ফুটবলার মেসি। এর পর থেকেই মেসিসহ কাতালান সমর্থকরা ক্ষিপ্ত বার্র্তামেউর ওপর। নানা কূটচালে মেসিকে দলে রাখলেও শেষ পর্যন্ত তিনি বার্সেলোনার সভাপতির পদে থাকতে পারলেন না। অনাস্থা ভোটে যাওয়ার আগেই কোণঠাসা হয়ে পড়া বার্তামেউ মঙ্গলবার ক্লাব সভাপতির পদ থেকে সরে দাঁড়ান। তার সঙ্গী হন দলের অন্য পরিচালকরাও। বার্তামেউর পদত্যাগের পর বিশ্বসেরা ফুটবলার জ্বলে ওঠেন পরশু রাতে। চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিপক্ষে নিজে শুধু গোলই করেননি, অন্য গোলটিও করান। আর্জেন্টাইন অধিনায়কের দৃষ্টিনন্দন ফুটবল সৌকর্যে বার্সেলোনা ২-০ গোলে হারিয়েছে গ্রুপের আরেক শক্তিশালী দল জুভেন্টাসকে। হারলেও ম্যাচে ৩টি গোল করেছিল জুভেন্টাস। আলভার্তো মোরাতার ৩টি গোলই অফসাইডের জন্য বাতিল হয়ে যায়।

ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে আরেক বিশ্বসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নেমেছিল জুভেন্টাস। করোনাভাইরাস থেকে মুক্তি পাননি বলে চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে খেলতে পারেননি জুভেন্টাসের পর্তুগিজ তারকা ফুটবলার। অবশ্য ৮ ডিসেম্বর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ফিরতি ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে রোনালদোর। ম্যাচটি হবে বার্সেলোনার ন্যু ক্যাম্পে। বার্সা বুধবার নেমেছিল এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে হেরে। তবে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ৫-১ গোলে ফ্লোরেন্সভার্সেকে এবং জুভেন্টাস হারিয়েছিল ডায়নাভো কিয়েভকে।

ফিক্সশ্চার হওয়ার পরপরই ম্যাচটি ফুটবলপ্রেমীদের আলোচনায় উঠে আসে। সবার নজর ছিল ম্যাচটির দিকে। কিন্তু করোনাভাইরাস পজিটিভ থাকায় খেলতে পারেননি রোনালদো। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর দুই বিশ্বসেরা ফুটবলার আর কখনই পরস্পরের মুখোমুখি হননি। শুধু তাই নয়, চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের দুই বিশ্বসেরা কখনই গ্রুপ পর্বে পরস্পরের বিপক্ষে খেলেননি। পরশু রাতে মেসিসহ পূর্ণশক্তির দল খেলতে নামে রোনালদোবিহীন জুভের বিপক্ষে।

সর্বশেষ খবর