রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সেঞ্চুরিতে সবার ওপরে টেলর

প্রাণঘাতী করোনাভাইরাস শেষ হয়নি। এরমধ্যেই ইংল্যান্ডের পর পাকিস্তানের মাটিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। জিম্বাবুয়েকে আতিথেয়তা দিচ্ছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। পরশু রাতে দুই-তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছিল।

সেঞ্চুরি করেন ব্রেন্ডন টেলর। তিন অংকের নানন্দিক ইনিংস খেললেও জয় পায়নি জিম্বাবুয়ে। ২৬ রানে জিতে সিরিজে এগিয়ে গেছে স্বাগতিক পাকিস্তান।

৩ নভেম্বর দ্বিতীয় ওয়ানডে একই ভেন্যু রাওয়ালপিন্ডিতে। দল হারলেও সেঞ্চুরি করে নতুন একটি মাইলফলক গড়েছেন সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান টেলর। টেস্ট, ওয়ানডে ও টি-২০-তিন সংস্করণ মিলিয়ে তিনি এখন জিম্বাবুয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক। তিন সংস্করণের ক্রিকেটে তার সেঞ্চুরি সংখ্যা ১৭টি।

তিনি পেছনে ফেলেছেন জিম্বাবুয়ের লেজেন্ড ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারকে। সাবেক অধিনায়ক ও ইংল্যান্ডের সাবেক কোচের সেঞ্চুরি ১৬টি। টেইলর আবার ওয়ানডেতেও জিম্বাবুয়ের সর্বোচ্চ ১১ সেঞ্চুরির মালিক। ৭টি করে দুইয়ে রয়েছেন আরেক লেজেন্ড ক্রিকেটার অ্যালিয়েস্টা ক্যাম্পবেল। রাওয়ালপিন্ডিতে প্রথমে ব্যাট করে পাকিস্তানের সংগ্রহ ছিল ৫০ ওভারে ৮ উইকেটে ২৮১ রান। সর্বোচ্চ ৭১ রান করেন হারিস সোহেল এবং ৫৮ রান করেন ইমাম-উল হক। ২৮২ রানের টার্গেটে খেলতে নেমে শাহীন আফ্রিদীর বিধ্বংসী বলে ৪৯.৪ ওভারে ২৫৫ রানে গুটিয়ে যায়। এরমধ্যে টেইলর খেলেন ১১২ রানের ইনিংস। ১১৭ বলের ইনিংসে ছিল ১১ চার ও ৩ ছক্কা। তিনি ও মাদাভেরে (৫৫) ষষ্ঠ উইকেট জুটিতে যোগ করেন ১১৯ রান। টেইলর সেঞ্চুরির মাইলফলক গড়তে ইনিংস খেলেন ২৯৮টি। ফ্লাওয়ারের লেগেছিল ৩২০ ইনিংস। ১২ সেঞ্চুরি নিয়ে তিনে আছেন ফ্লাওয়ার জুনিয়র গ্রান্ট ফ্লাওয়ার। ১০ সেঞ্চুরি হ্যামিল্টন মাসাকাদজার।

সর্বশেষ খবর