মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

প্রস্তুতি ম্যাচে আকবরের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

প্রস্তুতি ম্যাচে আকবরের সেঞ্চুরি

পাঁচ দিন ধরে ভবিষ্যতের টেস্ট ক্রিকেটারদের অনুশীলন করিয়েছেন হাইপারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের কোচ টবি র‌্যাডফোর্ড। ২৬ ক্রিকেটারকে লম্বা ইনিংস খেলার টেকনিক শেখাচ্ছেন অনুশীলনে। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে স্কোয়াডের ক্রিকেটারদের ভাগ করে দুদিনের প্রস্তুতি ম্যাচের আয়োজন করে বিসিবি। ম্যাচে সেঞ্চুরি করেছেন অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি। নার্ভাস নাইনটিজের শিকার হয়েছেন শাহাদাত হোসেন দীপু। ‘এ’ দলের ব্যানারে আকবরের দল প্রথম দিন শেষে সংগ্রহ করেছে ৮০ ওভারে ৮ উইকেটে ৪০৬ রান। আকবর ৫ নম্বরে ব্যাট করে রান করেছেন ১৩৬। শাহাদাত করেন ৯৪।

গতকাল প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামজিদ হোসেন তামিম ও শাহাদাত উদ্ভোধনী জুটিতে যোগ করেন ৫৫ রান। ১৩২ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড়েন শাহাদাত ও আকবর। এর আগে অবশ্য ‘এ’ দলের অধিনায়ক আফিফ হোসেন ধ্রুব সাজঘরে ফিরেন ১২ রানে। মাহামুদুল জয় করেন ৩০ রান। চতুর্থ উইকেট জুটিতে ১৩৭ রান যোগ করেন। দলীয় ২৬৯ রানে নোমান চৌধুরী সাগরের বলে সাজঘরে ফিরেন শাহাদাত ব্যক্তিগত ৯৪ রানে। তার ইনিংসটি গড়া ১৬২ বলে ১৪ চারে। আকবর আউট হন দলীয় ৩৯৩ রানে। শাহীনের বলে তানভীরের তালুবন্দী হওয়ার আগে আকবর রান করেন ১৩৬। ১৬১ বল স্থায়ী ইনিংসটিতে ছিল ২০টি চার ও ২ টি ছক্কা। শেষ দিকে ৬৭ রান করেন শামীম চৌধুরী। ‘বি’ দলের পক্ষে বাঁ হাতি পেসার শরীফুল ইসলাম ২ উইকেট নেন ১০৯ রানের খরচে। ২টি করে উইকেট নেন রেজাউর রহমান রাজা ও শাহীন আলম।

 

সংক্ষিপ্ত স্কোর:

‘এ’ দল: ৪০৬/৭, ৮০ ওভার ( তামজীদ তামিম ৩৫, শাহাদাত হোসেন ৯৪, মাহামুদুল হাসান জয় ৩০, আফিফ হোসেন ধ্রুব ১২, আকবর আলি ১৩৬, শামী চৌধুরী ৬৭। শরীফুল ২/১০৯, শাহীন ২/৭১, রেজাউর রাজা ২/৬৩)।

সর্বশেষ খবর