শিরোনাম
মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ঊষার শাস্তি বহাল

ক্রীড়া প্রতিবেদক

ঊষার শাস্তি বহাল

ঊষা ক্রীড়াচক্রের শাস্তি বহাল রেখেছে বাংলাদেশ হকি ফেডারেশন। ২০১৮ সালে প্রিমিয়ার লিগ বয়কট করে পুরান ঢাকার ঐতিহ্যবাহী এ দলটি। গঠনতন্ত্র ভঙ্গের অপরাধে তৎকালীন নির্বাহী কমিটি শাস্তি হিসেবে ঊষাকে প্রথম বিভাগে নামিয়ে দেয়। কিন্তু এরপর হকি মাঠে না থাকায় শাস্তিটি আর কার্যকর হয়নি। এদিকে ঊষা তাদের শাস্তি প্রত্যাহারের জন্য বর্তমান ফেডারেশন সভাপতির কাছে লিখিত আবেদন জানায়। আগের বৈঠকে ঊষার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার কথা থাকলেও তা হয়নি। ফেডারেশন সভাপতি ও বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিষয়টি নিজে দেখবেন বলে সময় নেন। তবে ওই বৈঠকে ঊষার কর্মকর্তা বলেন, সে সময়ে কমিটি ষড়যন্ত্র করে তাদের খেলতে দেয়নি। অথচ বাস্তবতা হচ্ছে ঊষা লিগে নামই এন্ট্রি করেনি। সময় বাড়িয়ে দিলেও তারা লিগ বয়কটের সিদ্ধান্তে অটল থাকে।

গতকাল ফ্যালকন হলে হকির নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতি জানান, নিয়ম ভাঙায় কোনোভাবেই ঊষাকে প্রিমিয়ারে রাখা সম্ভব হচ্ছে না। তাদের শাস্তি বহাল থাকবে এবং প্রথম বিভাগ লিগে খেলতে হবে।

প্রায় তিন ঘণ্টাব্যাপী বৈঠকের পর সভাপতি সাংবাদিকদের জানান, ‘দল ছোট বা বড় হোক, আইন সবার জন্য সমান। অনেক কাগজপত্র দেখেছি। ঊষা আইন ভেঙেছে বলে তাদের শাস্তি পেতেই হবে। এটা অন্যদের কাছেও উদাহরণ হয়ে থাকবে।

ইচ্ছা হলেই লিগ খেলবে না, আর শাস্তি পাবে না তা আর কোনোভাবেই হবে না।’ বর্তমান সভাপতি আইনের ব্যাপারে কতটা শ্রদ্ধাশীল তা আগেও প্রমাণ রেখেছেন। বাইলজ ভঙ্গ করায় নির্বাচিত সাধারণ সম্পাদক মুমিনুল হক সাইদকেও দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর