বুধবার, ৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

২৩ রানে নেই ৬ উইকেট

ক্রীড়া প্রতিবেদক

২৩ রানে নেই ৬ উইকেট

প্রস্তুতি ম্যাচে দুই দিন দুই দল ব্যাটিং করেছে। প্রথম দিন আফিফ হোসেন ধ্রুব’র ‘এ’ দল এবং গতকাল দ্বিতীয় দিন নাঈম শেখের ‘বি’ দল। ম্যাচের ফলাফল মুখ্য ছিল না হাইপারফরম্যান্স (এইচপি) কোচ টবি র‌্যাডফোর্ডের কাছে। শিষ্যদের যাচাই-বাছাই করাই ছিল তার মূল লক্ষ্য। সেই লক্ষ্যের প্রথম ধাপে পাশ করেছেন কোচ। ম্যাচটি ড্র হয়েছে। উপরের সারির ব্যাটসম্যানরা রান করেছেন। বোলাররাও ভালো বোলিং করেছেন। তবে ম্যাচের প্রথম দিনটি ছিল পুরোপুরি আকবর আলি, শাহাদাত হোসেন, শামীম চৌধুরীদের। দ্বিতীয়দিন ছিল বোলারদের। বিশেষ করে ‘বি’ দলের পেসার সুমন খান ও স্পিনার হাসান মুরাদ দুর্দান্ত বোলিং করেছেন। দুজনের বিধ্বংসী বোলিংয়ে নাঈম বাহিনী শেষ ৬ উইকেট হারিয়েছে মাত্র ২৩ রানের ব্যবধানে। এজন্য বল খরচ হয়েছে ৮.৫ ওভার বা ৫৩ বল। প্রথম দিন আকবরের সেঞ্চুরি এবং শাহাদাত ও শামীমের জোড়া হাফসেঞ্চুরিতে ৭ উইকেটে ৪০৬ রান করেছিল আফিফ বাহিনী। গতকাল ২৬৬ রানে গুটিয়ে যায় নাঈম বাহিনী। ‘বি’ দলের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করেন টি-২০ টাইগার ওপেনার নাঈম। ১২৯ বলের ইনিংসে ছিল ১১টি চার ও ২টি ছক্কা। এছাড়া ৫৮ রান করেন মৃত্যুঞ্জয়। আফিফ বাহিনীর বোলারদের ভালোভাবেই সামলেছিলেন নাঈমরা। কিন্তু শেষ দিকে স্পিনার হাসান মুরাদের ঘূর্ণিতে ৭১.১ ওভার থেকে ৮০ ওভারের মধ্যে মাত্র ৫৩ বলের ব্যবধানে শেষ ৬ উইকেট হারায় ‘এ’ দল। স্কোর বোর্ডে রান যোগ হয় মাত্র ২৩। মুরাদের স্পেল ছিল ১২-৪-৩৫-৪। পেসার সুমনের স্পেল ১৬-৩-৫৪-৪। প্রথম দিন অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন অধিনায়ক আকবর ১৩৬, শাহাদাত ৯৪ ও শামীম ৬৭ রান করেন। 

 

‘এ’ দল : ৪০৬/৭, ৮০ ওভার ( তামজীদ তামিম ৩৫, শাহাদাত হোসেন ৯৪, মাহামুদুল হাসান জয় ৩০, আফিফ হোসেন ধ্রুব ১২, আকবর আলি ১৩৬, শামীম চৌধুরী ৬৭। শরীফুল ২/১০৯, শাহীন ২/৭১, রেজাউর রাজা ২/৬৩)।

 

‘বি’ দল : ২৬৬/১০, ৮০ ওভার ( নাঈম শেখ ৮৩, পারভেজ হাসান ইমন ৩৫, মাহামুদুল হাসান ৬, তওহিদ হৃদয় ৪২, মৃত্যুঞ্জয় ৫৮। সুমন খান ৪/৫৪, শফিকুল ইসলাম ১/৪৩, রাকিবুল হাসান ১/৫১, হাসান মুরাদ ৪/৩৫)।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর