বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

ফেবারিটদের জয়ের রাত

 ফেবারিটদের জয়ের রাত

গ্রুপ - এ

লেবানডস্কির জোড়া গোল

রেড বুল স্যালজবার্গ ২-৬ বায়ার্ন মিউনিখ - লুকোমোটিভ মস্কো ১-১ অ্যাটলেটিকো মাদ্রিদ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এ গ্রুপের ম্যাচে দারুণ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। জার্মান জায়ান্টরা ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে অস্ট্রিয়ান ক্লাব রেড বুল স্যালজবার্গকে। এই গ্রুপের অপর ম্যাচে রুশ ক্লাব লুকোমোটিভ মস্কোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাটলেটিকো। লুকোমোটিভ মস্কো ২ ও স্যালজবার্গ ১ পয়েন্ট সংগ্রহ করেছে। বায়ার্নের জয়ের দুটি গোল করেন পোলিশ তারকা রবার্ট লেবানডস্কি। এছাড়াও একটি করে গোল করেন জেরোম বোয়েটাঙ, লেরয় সানে ও লুকাস হার্নান্দেজ। এছাড়াও স্যালজবার্গের ক্রিস্টেনসেন আত্মঘাতী গোল করে বায়ার্নের জয়ের ব্যবধান বাড়ান।

 

গ্রুপ - বি

অবশেষে রিয়ালের জয়

রিয়াল মাদ্রিদ ৩-২ ইন্টার মিলান - শাখতার ০-৬ মঞ্চেনগ্লাডবাখ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে চলতি মৌসুমে প্রথম জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার তারা ৩-২ গোলে হারিয়েছে ইন্টার মিলানকে। ম্যাচের শুরুতে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল জিনেদিন জিদানের শিষ্যরা। গোল করেন করিম বেনজেমা (২৫) ও সার্জিও রামোস (৩৩)। তবে লটারো মার্টিনেজ (৩৫) ও ইভান পেরিসিচ (৬৮) গোল করে সমতায় ফেরান ইন্টার মিলানকে।ম্যাচের ৮০ মিনিটে রডরিগোর গোলে জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের তিনে আছে রিয়াল। ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বুরুসিয়া মঞ্চেনগ্লাডবাখ। জার্মান ক্লাবটি মঙ্গলবার শাখতারকে ৬-০ গোলে হারিয়েছে।

 

গ্রুপ - সি

ম্যানসিটির জয়রথ ছুটছেই

ম্যানসিটি ৩-০ অলিম্পিয়াকস - পোর্তো ৩-০ মার্সেই

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির জয়রথ ছুটছেই। মঙ্গলবার পেপ গার্ডিওলার শিষ্যরা ৩-০ গোলে হারিয়েছে গ্রিক ক্লাব অলিম্পিয়াকসকে। ম্যানসিটির পক্ষে গোল তিনটি করেন ফেরান তোরেস, গ্যাব্রিয়েল জেসুস ও হুয়াও ক্যান্সেলো। এ জয়ে ৯ পয়েন্ট নিয়ে সি গ্রুপের শীর্ষে অবস্থান করছে ম্যানসিটি। পরের ম্যাচ জিতলেই নকআউট পর্ব নিশ্চিত হবে ম্যানসিটির। এর আগে পোর্তোকে ৩-১ গোলে এবং মার্সেইকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে পোর্তো। অলিম্পিয়াকস ৩ পয়েন্ট সংগ্রহ করেছে। মার্সেই এখনো কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি। মঙ্গলবার মার্সেইয়ের বিপক্ষে পর্তুগিজ ক্লাব পোর্তো ৩-০ গোলের জয় পেয়েছে।

 

গ্রুপ - ডি

হ্যাটট্রিকম্যান লিভারপুলের জোটা

আটলান্টা ০-৫ লিভারপুল - মিজিল্যান্ড ১-২ আয়াক্স

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত খেলছেন পর্তুগালের তরুণ তারকা দিওগো জোটা। মঙ্গলবার ডি গ্রুপের ম্যাচে লিভারপুলের জার্সিতে হ্যাটট্রিক করেছেন তিনি। অলরেডরা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ইতালিয়ান ক্লাব আটলান্টাকে। লিভারপুলের পক্ষে গোল করেছেন মোহাম্মদ সালাহ ও স্যাডিও মানে। এই জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে জার্গেন ক্লপের শিষ্যরা। পরের ম্যাচে আটলান্টাকে হারালেই নকআউটপর্ব নিশ্চিত হবে অলরেডদের। এই গ্রুপে মঙ্গলবার ডাচ ক্লাব আয়াক্স ২-১ গোলে হারিয়েছে মিজিল্যান্ডকে। আয়াক্সের পক্ষে গোল দুটি করেন অ্যান্টনি ও ডুসান ট্যাডিচ। আয়াক্স ও আটলান্টা সমান ৪ পয়েন্ট করে সংগ্রহ করেছে। ড্যানিশ ক্লাব মিজিল্যান্ড এখনো কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর