রবিবার, ৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

জয়ের আশায় মরিয়া ফুটবলাররা

ক্রীড়া প্রতিবেদক

জয়ের আশায় মরিয়া ফুটবলাররা

মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন চলছে। ক্রীড়াঙ্গনেও ঢাক-ঢোল পিটিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকীর আয়োজনের সিডিউল ছিল। ফুটবলে হওয়ার কথা ছিল আন্তর্জাতিক টুর্নামেন্ট। আসার কথা ছিল বিশ্বখ্যাত ফুটবলার দিয়াগো ম্যারাডোনার। এত সুন্দর আয়োজনের কোনোটাই হয়নি প্রাণঘাতী করানোভাইরাসের কারণে। তবে ১৩ ও ১৭ নভেম্বর ঢাকা স্টেডিয়ামে দুটি ফিফা স্বীকৃতি প্রীতিম্যাচে বাংলাদেশ ও নেপাল মুখোমুখি হবে। প্রীতি হলেও এ ম্যাচেরও গুরুত্ব অনেক। ম্যাচের প্রস্তুতি হিসেবে জামাল ভূঁইয়া ও তপু বর্মণরা অনুশীলনে ব্যস্ত। হেড কোচ জেমি ডে শেষবারের মতো শিষ্যদের পরখ করে নিচ্ছেন।

২০১৮ সালে সাফ চ্যাম্পিয়নশিপে এই নেপালের কাছে হেরে সাফ চ্যাম্পিয়নশিপে সেমিতে স্বপ্ন শেষ হয়ে যায় বাংলাদেশের। তাই প্রীতি হলেও ম্যাচটি প্রতিশোধের হয়ে দাঁড়িয়েছে জামালদের কাছে। যেকোনো সময়ে বাংলাদেশের চূড়ান্ত দলও ঘোষণা হবে। গতকাল খেলোয়াড়দের উৎসাহ জোগাতে অনুশীলন মাঠে হাজির হন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সহ-সভাপতি ন্যাশনাল টিম ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, আরেক সহ-সভাপতি ও ডেভেলপ কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

সভাপতিকে কাছে পেয়ে খুশি ফুটবলাররা। সালাউদ্দিন বলেন, ‘তোমাদের কাছে দেশবাসীর প্রত্যাশা অনেক। চেষ্টা করলে তোমরাই পারবে দেশকে ট্রফি উপহার দিতে।’ প্রীতিম্যাচ নিয়ে সভাপতি বলেন, ‘চেয়েছিলাম কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীটা স্মরণীয় করে রাখতে। করোনার কারণে তা আর হলো কই। তবে মুজিব জন্মশতবার্ষিকী চলাকালেই তোমরা নেপালের বিপক্ষে লড়ছ। আমি চাই দিবসটা স্মরণীয় করে রাখতে ফুটবলে জয়। আমার বিশ্বাস তোমরা তা উপহার দেবে।’

অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মণ বলেন, ‘সালাউদ্দিন ভাই সব সময় আমাদের উৎসাহ জোগান। উনি অনুশীলনে এসে আমাদের উদ্দেশে যা বলে গেছেন তা শক্তির টনিক হিসেবে কাজ করবে। সত্যি বলতে কি অতীতে যাই ঘটুক না কেন নেপাল এমন কোনো শক্তিশালী দল নয় যে তাদের হারাতে পারব না। আশা করি মুজিব জন্মশতবার্ষিকীতে আমরা দেশবাসীকে জয় উপহার দিতে পারব। জয় দিয়েই ফুটবলে ফিরতে চাই।’

এদিকে ঢাকায় আসার পর নেপাল আজই অনুশীলনে নামছে। শেখ জামাল ধানমন্ডি মাঠে তাদের অনুশীলন চলবে। ঢাকায় পরীক্ষার পর নেপালের কারো করোনা ধরা পড়েনি। এটা দলের জন্য স্বস্তির খবর। ঢাকা আসার আগে ছয়জন ফুটবলার করোনার জন্য নেপালেই থেকে গেছেন।

 

সর্বশেষ খবর