রবিবার, ৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

খেলবেন না মাশরাফি

বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক

খেলবেন না মাশরাফি

টি-২০ টুর্নামেন্ট মাঠে গড়াবে ২১ কিংবা ২২ নভেম্বর। এর আগে ১২ নভেম্বর প্লেয়ার ড্রাফট। তালিকায় রয়েছেন ১৬০ ক্রিকেটার। আগামীকাল থেকে শুরু হচ্ছে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। গতকাল মিডিয়াকে জানিয়েছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেসন্সের প্রধান আকরাম খান।  

বিসিবির এই টুর্নামেন্ট দিয়ে নিষেধাজ্ঞার পর প্রথমবারের মতো বাইশগজে ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছেন সাকিব আল হাসান। তবে মাশরাফি বিন মর্তুজার না খেলার বিষয়টিও নিশ্চিত করেছেন আকরাম।

নড়াইল এক্সপ্রেসের না খেলা প্রসঙ্গে তিনি বলেন, ‘সে আপাতত ফিট না, যখন ফিট হবে তখন  সে খেলবে।  আর এখন সে যেহেতু ফিট না আপাতত ফিটনেস টেস্ট দিতে পারবে না।’

দীর্ঘদিন খেলার মধ্যে না থাকলেও সাকিবের ফিটনেস নিয়ে চিন্তার কারণ নেই বলে জানালেন আকরাম, ‘ ও (সাকিব) যে লেবেলের প্লেয়ার, ফিটনেসটা আমার মনে হয় না ওর কাছে সমস্যা হবে। কিন্ত ফিটনেসের একটা স্ট্যান্ডার্ড তো আছে। সে স্ট্যান্ডার্ডে সবাইকে কন্টিনিউ করতে হবে।’

আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরে আসার কথা। সেই সিরিজ নিয়েও আশাবাদী আকরাম। তিনি বলেন, ‘প্রথম যে আমরা টুর্নামেন্টটা করেছি, তা সাক্সেসফুলি করেছি। এখন এই টুর্নামেন্টটাও যদি করতে পারি, ইনশা আল্লাহ আমরা ওয়েস্ট ইন্ডিজকে হোস্ট করতে পারব।’ টি-২০ টুর্নামেন্টের জন্য ক্রিকেটারদের চারটি (এ, বি, সি, ডি) ক্যাটাগরি করা হবে।

 

ফিটনেস টেস্ট ৯-১০ নভেম্বর

 প্লেয়ার ড্রাফট ১২ নভেম্বর

  মোট প্লেয়ার ১৬০ জন

মাঠে গড়াবে ২১/২২ নভেম্বর

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর