সোমবার, ৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা

ক্রীড়া প্রতিবেদক

টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট ১২ নভেম্বর। মাঠে গড়াবে ২০ কিংবা ২১ নভেম্বর। টুর্নামেন্ট খেলার জন্য ক্রিকেটারদের যে তালিকা তৈরি করেছে বিসিবি, তাদের ফিটনেস পরীক্ষা দিতে হচ্ছে

পাঁচ দলের টি-২০ টুর্নামেন্ট। এই দুটি টুর্নামেন্ট আয়োজন করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে মেসেজ দিচ্ছে আতিথেয়তা দেওয়ার। পাঁচ দলের টি-২০ টুর্নামেন্টের জন্য বিসিবি ইতিমধ্যে ১৬০ জনের একটি তালিকা করেছে। ১২ নভেম্বর প্লেয়ার্স ড্রাফট। বিসিবি ইতিমধ্যে চারটি ক্যাটাগরি ঘোষণা করেছে। ‘এ’ ক্যাটাগরির মূল্য ১৫ লাখ টাকা। ক্যাটাগরিতে রয়েছেন পাঁচ ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান। তবে করোনা পজিটিভ হওয়ায় মাহমুদুল্লাহর বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। ‘বি’ ক্যাটাগরিতে থাকছেন ২০ ক্রিকেটার, যাদের মূল্যমান ১০ লাখ টাকা। ৬ লাখ টাকার ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটারের সংখ্যা ২৫ জন এবং ৪ লাখ টাকার ‘ডি’ ক্যাটাগরির ক্রিকেটার প্লেয়ার্স ড্রাফটের বাকিরা। টুর্নামেন্টের পাঁচ দল-বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রাম, মিনিস্টার রাজশাহী, জেমকন খুলনা ও ফরচুন বরিশাল।

টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট ১২ নভেম্বর। মাঠে গড়াবে ২০ কিংবা ২১ নভেম্বর। টুর্নামেন্ট খেলার জন্য ক্রিকেটারদের যে তালিকা তৈরি করেছে বিসিবি, তাদের ফিটনেস পরীক্ষা দিতে হচ্ছে। ক্রিকেটাররা আজ ও আগামীকাল বিপ পরীক্ষা দিবে। শুরুতে ইয়ো ইয়ো পরীক্ষা নেওয়ার কথা ছিল বিসিবির। কিন্তু শেষ মুহূর্তে সেখান থেকে সরে ‘বিপ’ পরীক্ষা করার চিন্তা করেছে বলেন বিসিবি ট্রেনার তুষার কান্তি হাওলাদার, ‘ইয়ো ইয়ো পরীক্ষা করার কথা ছিল। কিন্তু ক্রিকেটারদের কাছে এটা নতুন বলে আমরা বিপ পরীক্ষা করাব। কারণ, ক্রিকেটাররা বিপ পরীক্ষায় অভ্যস্ত।’ আজ দুই ধাপে ফিটনেস অনুশীলন হবে।সকাল ১০-১১ প্রথম ধাপে অনুশীলন করবেন সাকিবরা। দ্বিতীয় ধাপের অনুশীলন ১১-১২টা। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২৯ অক্টোবর সব ধরনের ক্রিকেটে ফিরেছেন সকিব।

সর্বশেষ খবর