মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

৩৭৬ দিন পর শেরেবাংলায়...

ক্রীড়া প্রতিবেদক

৩৭৬ দিন পর শেরেবাংলায়...

নির্ভার সাকিব আল হাসান। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে

‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ৩৭৬ দিন পর ফিরলেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে নির্ভার চেয়ে প্রিয় মাঠে ঘুরলেন বিশ্বসেরা অলরাউন্ডার। গতকাল ফিটনেস টেস্ট দিতে মিরপুরে এসেছিলেন সাকিব। বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট দিয়েই তিনি বাইশগজে ফিরছেন।

২০১৯ সালের ২৯ অক্টোবর আইসিসি নিষিদ্ধ করেছিল সাকিবকে। নিষেধাজ্ঞার বেশির ভাগ সময় পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে কাটিয়েছেন তিনি। শ্রীলঙ্কা সফর দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিল। তাই বেশ কিছুদিন নিজের শিক্ষাপ্রতিষ্ঠান বিকেএসপি-তে কঠোর অনুশীলন করেছেন। কিন্তু লঙ্কানদের সঙ্গে সিরিজটি স্থগিত হয়ে যায় কোয়ারেন্টাইন জটিলতার কারণে। তারপর আবার যুক্তরাষ্ট্রে ফিরে যান সাকিব। আবার দেশে ফেরেন গত বৃহস্পতিবার গভীর রাতে।

গতকাল ফিটনেস টেস্টের জন্য সাকিবের আসার কথা ছিল সকাল ১০টায়। কিন্তু তিনি দেড় ঘণ্টা আগেই স্টেডিয়ামে আসেন। প্রিয় ড্রেসিং আড্ডায় মেতে ওঠেন মুশফিকুর রহিমের সঙ্গে।

ইনডোরে সাকিবের ফিটনেস টেস্ট দেওয়ার কথা ছিল। কিন্তু গতকাল ফিটনেস টেস্ট দেওয়া হয়নি। বিসিবির  ট্রেনার তুষার কান্তি হাওলাদার জানিয়েছেন, আগামীকাল ফিটনেস পরীক্ষা দেবেন সাকিব।

গতকাল স্টেডিয়ামে ঢুকে উইকেটের দিকেও চোখ বুলিয়ে নেন সাকিব। তারপর একাডেমির জিমে চলে যান।

নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়ার পর সাকিব ফিরে পেয়েছেন ওয়ানডে সেরা অলরাউন্ডারের খেতাবও। এক বছরের জন্য নিষিদ্ধ হলেও তাকে খুব বেশি ম্যাচ মিস করতে হয়নি। কারণ করোনাভাইরাসের কারণে তেমন একটা খেলাই হয়নি। তাই গত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ফিরে পেয়েছেন নিজের সিংহাসন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর