বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

আর্জেন্টিনাকে ভাবাচ্ছে মেসির ইনজুরি

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনাকে ভাবাচ্ছে মেসির ইনজুরি

বার্সেলোনার গত ম্যাচে লিওনেল মেসি প্রথম একাদশে ছিলেন না। ম্যাচের মাঝে নেমেও অবশ্য জয়ের নায়ক ছিলেন তিনিই। দুটো গোলও করেছিলেন। কিন্তু তিনি পুরো ফিট ছিলেন না সেই ম্যাচে। গোড়ালিতে সামান্য আঘাত পেয়েছেন মেসি। এই খবর জানিয়েছে টিক স্পোর্টস। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন ইন্টার মিলানের লটারো মার্টিনেজ। তাছাড়া আয়াক্সের নিকোলাস ট্যাগলিয়াফিকোও নাকি পুরোপুরি ফিট নন। অথচ তিনজনই আছেন আর্জেন্টিনা দলে। আগামীকাল সকাল ছয়টায় বুয়েন্স আয়ার্সে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। মেসিদের ইনজুরি বেশ ভাবাচ্ছে কোচ লিওনেল স্কালুনিকে।

বিশ্বকাপ বাছাই পর্বে ল্যাটিন অঞ্চলের লড়াইয়ে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছেন মেসিরা। ঘরের মাঠে ইকুয়েডরকে ১-০ গোলে এবং লা পাজে বলিভিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা গোল ব্যবধানে পিছিয়ে থাকায়। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে ব্রাজিল। প্যারাগুয়ে এক জয় ও এক ড্রতে চার পয়েন্ট নিয়ে অবস্থান করছে চার নম্বরে।

বিশ্বকাপ বাছাই ল্যাটিন আমেরিকা
আর্জেন্টিনা-প্যারাগুয়ে, কাল সকাল ৬টা
বলিভিয়া-ইকুয়েডর, আজ রাত ২টা
এদিকে আজ ল্যাটিন অঞ্চলের বাছাইপর্বে মুখোমুখি হচ্ছে বলিভিয়া-ইকুয়েডর। ব্রাজিল ও আর্জেন্টিনার কাছে পরাজিত হয়েছে বলিভিয়া। অন্যদিকে ইকুয়েডর আর্জেন্টিনার কাছে পরাজিত হলেও উরুগুয়ের বিপক্ষে ৪-২ গোলের দারুণ জয় পেয়েছে। পয়েন্ট তালিকায় বলিভিয়া সবার নিচে অবস্থান করছে। অন্যদিকে ৩ পয়েন্ট নিয়ে ইকুয়েডর আছে পাঁচ নম্বরে। অবশ্য বলিভিয়ার মাঠে জয় পাওয়া বেশ কঠিন। লা পাজ সমুদ্রপৃষ্ঠ থেকে সাড়ে ৩ হাজার মিটারেরও বেশি উচ্চতায় অবস্থিত। সেখানে খেলতে গিয়ে বড় বড় দলেরই ঘাম ছুটে যায়। ইকুয়েডর আগের ম্যাচে ড্র করেছিল লা পাজে। এবার কী করে দেখা যাক! অবশ্য ইকুয়েডরের আর্জেন্টাইন কোচ কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্বে দলকে নিয়ে যেতে চান। ফিফার সঙ্গে এক সাক্ষাৎকারে গুস্তাভো আলফারো বলেছেন, ‘আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়া। আর আমি এখানে কোনো দলকে পরিচালনা করতে আসিনি। এসেছি জয় পেতে।’ ইকুয়েডর সর্বশেষ বিশ্বকাপ খেলেছে ২০১৪ সালে। গত বিশ্বকাপে তারা খেলতে পারেনি। বলিভিয়া সর্বশেষ বিশ্বকাপ খেলেছে ১৯৯৪ সালে।

 

সর্বশেষ খবর