শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ফ্রান্সের হারের রাতে রোনালদোদের উৎসব

ক্রীড়া ডেস্ক

ফ্রান্সের হারের রাতে রোনালদোদের উৎসব

পর্তুগাল, জার্মানি ও ইতালির জয়ের রাতে  ফিনল্যান্ডের কাছে হেরেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ২০১০ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট নেদারল্যান্ডস-স্পেন ১-১ গোলে ড্র করেছে। গোল উৎসব করেছেন রোনালদোরা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন রোনালদো গত মাসে। সে সময় পর্তুগালের জার্সিতে খেলা হয়নি তার। সুস্থ হয়ে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েই গোল পেলেন তিনি। গতকাল পর্তুগাল ৭-০ গোলে হারিয়েছে অ্যান্ডোরাকে। রোনালদো একটি গোল করেছেন। এছাড়াও ফার্নান্দেজ ২টি এবং নেটো, রেনাটো ও সেকুইরা একটি করে গোল করেছেন। আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর গোলসংখ্যা এখন ১০২টি (১৬৮ ম্যাচ)। আর মাত্র ৮ গোল করলেই তিনি ইরানের আলি দাইয়ের রেকর্ড (১০৯ গোল) ভেঙে দিবেন। চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ১-০ গোলে হারিয়েছে চেক প্রজাতন্ত্রকে। ইতালি ৪-০ গোলে হারিয়েছে এস্তোনিয়াকে।

এদিকে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ২-০ গোলে হেরেছে ফিনল্যান্ডের কাছে। এমবাপ্পে ছিলেন না ম্যাচে। তবে গ্রিজমান ও পল পগবাসহ অন্য তারকা ফুটবলাররা ঠিকই খেলেছেন। তারপরও ফিনল্যান্ডের কাছে হেরেছে বিশ্বচ্যাম্পিয়নরা। নেদারল্যান্ডসের মাঠে ১-১ গোলে ড্র করেছে স্পেন। ক্যানালেসের গোলে ম্যাচের ১৮ মিনিটে এগিয়ে গিয়েছিল স্পেন। তবে ৪৭ মিনিটে ফন ডি বিকের গোলে সমতায় ফেরে ডাচরা। প্রীতিম্যাচে বেলজিয়াম ২-১ গোলে সুইজারল্যান্ডকে, ডেনমার্ক ২-০ গোলে সুইডেনকে, পোল্যান্ড ২-০ গোলে ইউক্রেনকে হারিয়েছে। তুরস্ক- ক্রোয়েশিয়া ৩-৩ গোলে ড্র করেছে।

সর্বশেষ খবর