শনিবার, ১৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

মেসিদের আটকে দিল প্যারাগুয়ে

আর্জেন্টিনা ১-১ প্যারাগুয়ে

ক্রীড়া ডেস্ক

মেসিদের আটকে দিল প্যারাগুয়ে

আর্জেন্টিনার শুরুটা ছিল ছন্দহীন। ঘরের মাঠে তারা প্রথমার্ধের ২১ মিনিটে পিছিয়ে পড়ে। প্রথম গোল হজম করার পর বদলে যায় মেসিরা। একের পর এক আক্রমণ করে প্রতিপক্ষ প্যারাগুয়েকে নাস্তানাবুদ করে ফেলে। ৪১ মিনিটে সমতাও ফেরায়। কিন্তু জয়ের দেখা পায়নি মেসির দল। বাছাইপর্বে টানা দুই ম্যাচ জয়ের পর ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারাল আর্জেন্টিনা।

এবার বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরকে হারায় লিওনেল স্কালোনির দল। দ্বিতীয় ম্যাচে তারা বলিভিয়ার মাঠেও জিতেছিল। কিন্তু ঘরের মাঠে হোঁচট খেল।

আর্জেন্টিনা পিছিয়ে পড়ে ২১তম মিনিটে। রোমেরোর সফল স্পট কিকে এগিয়ে যায় প্যারাগুয়ে। মিগুয়েল আলমিরনকে ডি-বক্সে ফাউল করে ডিফেন্ডার লুকাস মার্তিনেস। পেনাল্টি পায় প্যারাগুয়ে।

প্রথমার্ধের শেষ দিকে লো সেলসোর কর্নারে দারুণ হেডে বল জালে পাঠান গনসালেস। খেলায় সমতা ফেরে। এর কয়েক মিনিট পরেই এগিয়ে যাওয়ার দারুণ একটি সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। রদ্রিগো দে পলের জোরালো শট ঠেকিয়ে দেন প্যারাগুয়ে গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি দারুণ সুযোগ নষ্ট করেছেন ইন্টার মিলানের স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

৫৭ মিনিটে তো লিওনেল মেসি বল প্রতিপক্ষের জালেও জড়িয়েছিলেন। কিন্তু আক্রমণের শুরুতে ফাউলের ঘটনায় ভিএআরে গোল বাতিল করেন রেফারি। এরপর মেসি আরও একবার দারুণ সুযোগ তৈরি করেছিলেন। বার্সা তারকার ফ্রি-কিকটি গোলরক্ষকের হাতে লেগে ক্রসবার স্পর্শ করে বাইরে চলে যায়।

শেষে ১-১ গোলে সমতা নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তবে জিততে না পারলেও তিন ম্যাচে দুই জয় ও এক ড্রতে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে আর্জেন্টিনা। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। তিন ম্যাচে সমান ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইকুয়েডর। আর ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে প্যারাগুয়ে।

সর্বশেষ খবর