শনিবার, ১৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

জিকো-সুমনের স্বপ্ন পূরণ

ক্রীড়া প্রতিবেদক

একজন ফুটবলারের মূল স্বপ্ন থাকে জাতীয় দলে খেলা। সেই স্বপ্ন পূরণ হয়ে গেল গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও স্ট্রাইকার সুমন রেজার। গতকাল নেপালের বিপক্ষে শুরুতেই তারা বাংলাদেশের সেরা একাদশে খেলেন। জিকো অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মাঠে নামেন। কিন্তু জাতীয় দলে তার খেলা অপূর্ণ ছিল। বসুন্ধরা কিংসের তরুণ এ গোলরক্ষক স্থানীয় লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে আসছেন। সুতরাং যোগ্যতা দিয়েই তার জাতীয় দলে সুযোগ মিলেছে। এএফসি ক্লাব কাপে মালদ্বীপ সিটি স্পোর্টসের বিপক্ষে দৃঢ়তার পরিচয় দেন। এএফসির সেরা গোলরক্ষকের তালিকায় তার নাম ওঠে।

জিকো বলেন, ‘অনেক দিন পর মাঠে ফিরলাম। আর এমন একটা দিনে জাতীয় দলে আমার অভিষেক হলো। সত্যিই দিনটি আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে।

অন্যদিকে সুমন রেজা ঘরোয়া আসরে খেলেন উত্তর বারিধারায়। স্থগিত হওয়া বিশ্বকাপ বাছাই পর্বে প্রাথমিক স্কোয়ার্ডে ডাক পান তিনি। নেপালের বিপক্ষে অনুশীলনে তার পারফরম্যান্স মন কাড়ে কোচ জেমি ডের। চূড়ান্ত দলে সুযোগও পান। অভিষেক ম্যাচেই তার গতিময় খেলা চোখে পড়ে।

সুমন বলেন, ‘স্বপ্ন পূরণ হলো আমার। জাতীয় দলে খেলাটা নিঃসন্দেহে গৌরবের। সামনে এগিয়ে যেতে সহায়তা করবে। পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে চাই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর