সোমবার, ১৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

পর্তুগালকে বিদায় করল ফ্রান্স

ক্রীড়া ডেস্ক

পর্তুগালকে বিদায় করল ফ্রান্স

হতাশায় মাঠে বসে পড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো -এএফপি

বর্তমানে বিশ্বচ্যাম্পিয়ন, ইউরো সেরাও হয়েছে আগে। বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন হয়েও গত চার বছরে অ্যান্থনি গ্রিজম্যান, পল পগবা, কিলিয়ান এমবাপ্পেরা একবারের জন্যও ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে হারাতে পারেনি। বরং চার বছর আগে ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে পর্তুগালের কাছে হেরে রানার্সআপ হয়েই সন্তুষ্ট ছিল ফ্রান্স। গোলটি করেছিলেন আবার রোনালদো। পরশু রাতে ইউরোর ফাইনালের হারের প্রতিশোধ নিয়েছে ফ্রান্স। এনগোলো কান্তের একমাত্র গোলে ১-০ ব্যবধানে হারিয়ে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল আসর থেকে বিদায় করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। এই হারে উয়েফা নেশন্স কাপের শিরোপা ধরে রাখতে পারছেন না রোনালদোরা। জয় নিয়ে দিদিয়ের দেশমের শিষ্যরা সেমিফাইনাল উঠে গেছে। একইদিন আরেক ম্যাচে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ৩-১ গোলে হারিয়েছে ইউক্রেনকে।

হ্যামস্ট্রিং ইনজ্যুরির জন্য ম্যাচে খেলতে পারেননি এমবাপ্পে। তার জায়গায় খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার অ্যান্থনি মার্শিয়াল। খেললেও একাধিক গোলের সুযোগ করেছেন ম্যান ইউ স্ট্রাইকার। ম্যাচে গোল হয়েছে সাকল্যে একটি। কিন্তু দুই দলের ফুটবলাররা একাধিক গোল মিস করেছেন। গোটা ম্যাচে সবচেয়ে বড় তারকা রোনালদো ছিলেন নিষ্প্রভ। নিজে গোল করতে পারেননি আর গোল করাতেও পারেননি।

তবে দুই উইং দিয়ে বেশ কয়েকবার আক্রমণ শানিয়েছেন। কিন্তু আক্রমণ পর্যন্তই থেমেছিল সবকিছু। একাধিক গোল মিসের ম্যাচটি প্রথমার্ধ ছিল গোলশূন্য। যদিও রোনালদো, মার্শিয়াল, কোমানরা আক্রমণ করেছেন। কিন্তু আরাধ্য গোলের দেখা পাননি। শুধু রোনালদোই নন, পর্তুগালের পক্ষে সুযোগ মিস করেছেন জোসে ফন্তে, জোয়াও মুতিনিও। অবশেষে দ্বিতীয়ার্ধে জয়োৎসবে ভাসে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ৫৩ মিনিটে ফ্রান্সের মধ্যমাঠের জুভেন্টাস তারকা আদ্রিয়াঁ রাবিওর শট পর্তুগিজ গোলরক্ষক রুই প্যাত্রিসিও রক্ষা করেন। ফিরতি বল চলে আসা ডি বক্সে ফাঁকায় থাকা চেলসির মধ্যমাঠের খেলোয়াড় কান্তের কাছে। তিনি ঠান্ডা মাথায় ফ্রান্সকে জয়োৎসবে ভাসান।

ইউক্রেনের বিপক্ষে জয়ী ম্যাচে জার্মানির পক্ষে জোড়া গোল করেন চেলসির স্ট্রাইকার টিমো ভার্নার এবং বাকি গোলটি করেন বায়ার্ন তারকা লিরয় সানে।

সর্বশেষ খবর