শিরোনাম
বুধবার, ১৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ

ক্রীড়া প্রতিবেদক

খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ

করোনাভাইরাসের জন্য শেষ মুহূর্তে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে যেতে পারেননি। না খেলার সম্ভাবনা তৈরি হয়েছিল পাঁচ দলের বঙ্গবন্ধু টি-২০ কাপেও। পিএসএল খেলতে না পারলেও করোনামুক্ত হয়েছেন বলে খেলবেন বঙ্গবন্ধু টি-২০ কাপ। গতকাল করোনামুক্তির রিপোর্ট পাওয়ার পরই জাতীয় দলের টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ সুখবর পেয়েছেন খুলনা জেমকন কর্তৃপক্ষের কাছ থেকে। খুলনার কর্ণধার কাজী ইনাম আহমেদ আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ রিয়াদ। যদিও দলে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অতীত পারফরম্যান্সের বিবেচনায় দলীয় কর্তারা পূর্ণ আস্থা রেখেছেন মাহমুদুল্লাহর উপর।         

এক বছরের নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। দেশসেরা ক্রিকেটার খেলবেন বঙ্গবন্ধু কাপে। ২০ ওভারের টুর্নামেন্টে তিনি খেলবেন জেমকন খুলনার পক্ষে। তার সঙ্গী মাহমুদুল্লাহও। ৬ নভেম্বর করোনা আক্রান্ত হন মাহমুদুল্লাহ। এরপর দুই সপ্তাহ সেলফ আইসোলেশনে ছিলেন। পরশু পরীক্ষার পর গতকাল করোনামুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন মাহমুদুল্লাহ, ‘রিপোর্ট নেগেটিভ পেয়েছি আজকে (গতকাল)। এমনিতে খুব বেশি সমস্যা ছিল না। একটু ঠান্ডা ছাড়া তীব্র কোনো উপসর্গ ছিল না। বাচ্চা এবং পরিবার থেকে আলাদা থাকা ছিল সবচেয়ে কষ্টের।

দূর থেকে ওদের দেখেছি এবং কথা বলেছি। স্বস্তির বিষয়, বাসার অন্য কারও  হয়নি। এখন আমি পুরোপুরি সুস্থ।’ এই সুখবরই জেমকন খুলনার কর্তাদের আত্মবিশ্বাসী করে। মাহমুদুল্লাহকে অধিনায়ক করার বিষয়ে কাজী এনাম বলেন, ‘বঙ্গবন্ধু টি-২০ কাপে জেমকন খুলনা খেলতে পারছে বলে আমরা উচ্ছ্বসিত। দলে মাহমুদুল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান রয়েছেন। টুর্নামেন্টে খুলনাকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ। অতীতে তিনি খুলনাকে ভালোভাবে নেতৃত্ব দিয়েছেন। আমাদের টার্গেট শিরোপা।’

বঙ্গবন্ধু টি-২০ কাপ শুরু হবে ২৪ নভেম্বর। সবগুলো খেলা হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল ১৮ ডিসেম্বর। খুলনার পক্ষে দুই তারকা ক্রিকেটার ছাড়াও রয়েছেন জাতীয় দলে খেলার অভিজ্ঞ ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, শফিউল ইসলাম, আরিফুল হক, শুভাগত হোম, নাজমুল ইসলাম অপু ও জহুরুল ইসলাম অমি। এছাড়াও রয়েছেন আল আমিন হোসেন, হাসান মাহমুদ, শামীম পাটোয়ারি, শহীদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হোসেন ও সালমান হোসেন।

 

 

সর্বশেষ খবর