বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ম্যাকগ্রার ‘এক্স-ফ্যাক্টর’

‘দ্রুত উইকেট নিয়ে স্টার্কই খেলার গতি বদলে দিতে পারেন। সে-ই হতে পারে সিরিজে এক্স-ফ্যাক্টর’

ক্রীড়া ডেস্ক

ম্যাকগ্রার ‘এক্স-ফ্যাক্টর’

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে স্বাগতিক অস্ট্রেলিয়াকে একটুখানি এগিয়ে রেখেছেন কিংবদন্তি পেসার। তার যুক্তি, অস্ট্র্রেলিয়া দলে আছেন মিচেল স্টার্কের মতো এক পেসার। অস্ট্রেলিয়া-ভারত সিরিজে স্টার্ককেই ‘এক্স-ফ্যাক্টর’ মনে করছেন তিনি। অসি এই তারকা পেসারই দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দেবে বলে মনে করেন সাবেক এই তারকা।

যদিও ভারতীয়রা এখন পেস আক্রমণে খুবই শক্তিশালী। তাদের উমেশ যাদব কিংবা মোহাম্মদ সামির মতো পেসার রয়েছেন, যারা দারুণ সুইং করাতে পারেন। আর বুমরার কথা তো আলাদা করে বলার কিছু নেই। সময়ের সেরা পেসার। তারপরও সিরিজে স্টার্ককে এক্স-ফ্যাক্টর হিসেবে মনে করার পেছনে ম্যাকগ্রার ভাষ্য, ‘স্টার্কের মনোবল খুবই দৃঢ়। বিশেষ করে দ্বিতীয় স্পেলে দারুণ বোলিং করেন। ওই সময় অনেক বেশি গতি দেন, সঙ্গে সুইং তো থাকবেই। যেকোনো ব্যাটসম্যানের জন্য স্টার্কের বিরুদ্ধে ব্যাট করা অনেক কঠিন হয়ে যায়। দ্রুত উইকেট নিয়ে স্টার্কই খেলার গতি বদলে দিতে পারেন। স্টার্কই এই সিরিজে হবে এক্স-ফ্যাক্টর।’

ম্যাকগ্রা বলেন, ‘স্টার্ক ছাড়াও জস হ্যাজলউড, প্যাট কামিন্সের মতো তারকা বোলার রয়েছে অস্ট্রেলিয়ার। 

প্রথম টেস্টের পর ভারত তাদের সেরা তারকা বিরাট কোহলিকে পাবে না। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন ভারতীয় দলপতি। তবে প্রথম টেস্ট নিয়েই আলোচনা হচ্ছে বেশি। কেননা ম্যাচটি হবে দিবা-রাত্রির। যদিও ভারত দিবা-রাত্রির টেস্ট খেলতে চায়নি অস্ট্রেলিয়ায় গিয়ে। কিন্তু স্বাগতিকের আগ্রহের কারণে একটি ম্যাচ খেলতে হচ্ছে।

সর্বশেষ খবর