শিরোনাম
শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সেমিফাইনালে ইতালি বেলজিয়াম

ক্রীড়া ডেস্ক

পর্তুগালকে ৩-২ গোলে বিদায় করে সবার আগে উয়েফা নেশন্স কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছিল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। জার্মানিকে ৬-০ গোলে বিধ্বস্ত করে দ্বিতীয় দল হিসেবে সেরা চারে জায়গা করে নেয় স্পেন। পরশু রাতে বাকি দুই দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি ও বেলজিয়াম। ২০২১ সালের অক্টোবরে এই চার দল নিয়ে অনুষ্ঠিত হবে উয়েফা নেশন্স কাপের সেমিফাইনাল। সেরা চারে খেলতে ইতালিকে জিততেই হতো পরশু রাতে। বসনিয়া হারজেগোভিনার মাঠে স্বাগতিকদের ২-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে সেরা চার নিশ্চিত করেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গোল দুটি করেন আন্দ্রেয়া বেলোত্তি ও ডোমেনিকা বেরার্দি। গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস।

সেমিফাইনালে উঠতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম ৪-২ গোলে হারিয়েছে ডেনমার্ককে। লুভেনের কিং পাওয়ার স্টেডিয়ামে দুই দলের টান টান উত্তেজনার ম্যাচটিতে জোড়া গোল করেছেন রোমেলু লুকাকু।

ইংল্যান্ডকে হারানোর আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠে ৩ মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম তিয়েলেমান্সের গোলে। ১৭ মিনিটে উইন্ডের গোলে সমতা আনে ডেনমার্ক। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। দ্বিতীয়ার্ধে দুই দল গোল করে আরও চারটি। এরমধ্যে লুকাকু পরপর দুই গোল করে ম্যাচ নিশ্চিত করে নেন। ৫৭ মিনিটে ডি ব্রইনের থ্রু ধরে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন লুকাকু। ৬৯ মিনিটে ব্যবধান ৩-১ করেন তিনি।  ৮৬ মিনিটে কোর্তোয়ার ভুলে ব্যবধান ২-৩ হয়। ৮৭ মিনিটে ব্যবধান ৪-২ করে সেমিফাইনাল নিশ্চিত করেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ডি ব্রুইন। এই জয়ে  বেলজিয়ামের পয়েন্ট ৬ ম্যাচে ১৫। একই দিন ইংল্যান্ড ৪-০ গোলে আইসল্যান্ডকে হারায়। বসনিয়ার বিপক্ষে ২২ মিনিটে এগিয়ে যায় চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। ইনসিনিয়ের ক্রসে ডি বক্সে থেকে দুর্দান্ত এক ভলিতে ১-০ করেন বেলোত্তি। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে। দ্বিতীয়ার্ধে সেমিফাইনাল নিশ্চিত করে ইতালি। ৬৬ মিনিটে লোকোতেল্লির ক্রসে গোল করেন বেরার্দি। এ নিয়ে টানা ২২ ম্যাচ অপরাজিত রয়েছে ইতালি। দলটি সর্বশেষ হেরেছিল ২০১৮ সালে পর্তুগালের কাছে হেরে। এই জয়ে ইতালির পয়েন্ট ৬ ম্যাচে ৩ জয় ও ৩ ড্রয়ে ১২। 

সর্বশেষ খবর