শনিবার, ২১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

কাতারে ম্যানেজারসহ দুজন করোনা আক্রান্ত

ক্রীড়া প্রতিবেদক

গত বৃহস্পতিবার বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্ব খেলতে কাতারের দোহায় গেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দোহা বিমানবন্দরেই পুরো দলের স্যাম্পল সংগ্রহ করে কাতার কর্তৃপক্ষ। এরপরই হোটেল রুমে কোয়ারেন্টাইনে থাকেন সবাই। গতকাল পরীক্ষার ফল আসার পর জানা গেল, দুজন করোনা পজিটিভ। তারা হলেন জাতীয় দলের ম্যানেজার আমের খান ও ফিজিও ফুয়াদ হাসান হাওলাদার। তবে দলের অন্যরা করোনা নেগেটিভ হয়েছেন।

গতকাল দুপুর পর্যন্ত দলের সবাইকে কক্ষবন্দী হয়ে থাকতে হয়েছে। তবে ফল আসার পর গত রাত থেকে হোটেলের জিমনেশিয়াম এবং ডাইনিং রুম ব্যবহারের অনুমতি পেয়েছেন নেগেটিভ ফলধারীরা। অবশ্য তিন দিনের রুম কোয়ারেন্টাইন সবার জন্যই প্রযোজ্য। কাল থেকে অনুশীলন করতে পারবেন জামাল ভূঁইয়ারা। আগামী ৪ ডিসেম্বর দোহায় বাংলাদেশ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলবে কাতারের বিপক্ষে। ২৫ ফুটবলার নিয়ে ভারপ্রাপ্ত কোচ স্টুয়ার্ট ওয়াটকিস বৃহস্পতিবার কাতার গেছেন। করোনায় আক্রান্ত দলের প্রধান কোচ জেমি ডে কোয়ারেন্টাইনে আছেন।

গতকাল এক ভিডিও বার্তায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘আমরা সবাই ভালো আছি। রুমে কোয়ারেন্টাইন করছি। তবে মানসিকভাবে সবাই ভালো অবস্থায় আছি। অপেক্ষায় আছি অনুশীলনে নামার।’

সর্বশেষ খবর