সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

কাতারে প্রস্তুতিতে জামালরা

ক্রীড়া প্রতিবেদক

কাতারে প্রস্তুতিতে জামালরা

৪ ডিসেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে দ্বিতীয় লেগে বাংলাদেশ লড়বে কাতারের বিপক্ষে। দোহার অ্যাওয়ে ম্যাচে অংশ নিতে জাতীয় দল এখন কাতারে। ঢাকায় প্রথম লেগে কাতার ২-০ গোলে জিতলেও বাংলাদেশ অসাধারণ খেলেছে। যদিও কাতার যাওয়ার আগে নেপালের বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ। কিন্তু দোহায় এশিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে কতটুকু জ্বলে উঠতে পারবে এটাই বড় প্রশ্ন। সত্যি বলতে কি হুট করেই কাতারের বিপক্ষে ম্যাচটি হচ্ছে। অক্টোবরে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ বাছাইপর্বে দ্বিতীয় লেগ স্থগিত হয়। ধারণা ছিল ফিফা ফেব্রুয়ারিতে নতুন শিডিউল দেবে। কিন্তু কাতার আবেদন করায় ফিফা ৪ ডিসেম্বর ম্যাচের অনুমতি দেয়।

কাতার এতটা শক্তিশালী প্রতিপক্ষ যে, বাংলাদেশ জিতবে এ আশা কেউ করছেন না। প্রত্যাশা এতটুকু লড়াই করে হারা। আর ড্র যদি করে তা হবে জয়ের সমান। ঢাকায় যে পারফরম্যান্স করেছে তাও ধরে রাখলে প্রাপ্তিই বলা যায়। কিন্তু দীর্ঘ সময়ে মাঠের বাইরে থাকার পর কাতারের সঙ্গে কতটুকু লড়তে পারবে সেটাই বড় প্রশ্ন। কেন নেপালকে হারানো মানে তো এই না যে, কাতারকে রুখে দেওয়া। যাক কাতারে যাওয়ার পর গতকালই প্রথম অনুশীলন করেছে জামালরা। নাবিব নেওয়াজ জীবন ইনজুরি ও মঞ্জুরুল ইসলাম মানিক করোনা আক্রান্ত হওয়ায় কাতারে যেতে পারেননি। হেড কোচ ডেমি ডেও করোনা আক্রান্তে ঢাকায় আইসোলেশনে। ম্যানেজার আমের খান ও ফিজিও কাতারে পজিটিভ শনাক্ত হন।

আর কয়েক ধাপ টেস্ট হবে। তাই আর কেউ পজিটিভ শনাক্ত হন কিনা এ চিন্তাও রয়েছে। তাছাড়া কাতারের আতিথেয়তাও সন্তোষজনক নয়। সবকিছু মিলিয়ে জামালরা স্বস্তিতে আছে বলা যাবে না। দুটি প্রীতিম্যাচে শক্তিশালী প্রতিপক্ষকেও পাচ্ছে না বাংলাদেশ। বুধবার জামালরা খেলবেন কাতার আর্মির বিপক্ষে। শনিবারে পরের ম্যাচে প্রাত লুসাইল স্পোর্টস। 

সর্বশেষ খবর