সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ইনজুরিতে সাইফুদ্দিন

ক্রীড়া প্রতিবেদক

ইনজুরিতে সাইফুদ্দিন

টুর্নামেন্ট শুরু হয়নি। মঙ্গলবার মাঠে গড়াবে পাঁচ দলের বঙ্গবন্ধু টি-২০ কাপ। টুর্নামেন্ট শুরুর আগেই বড় ধাক্কা খেয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। দলের সেরা তারকা জাতীয় দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন ইনজুরিতে পড়েছেন। ফুটবল খেলতে যেয়ে গতকাল পা মচকে গেছে তার। ফুলে গেছে গোড়ালি। এর ফলে টুর্নামেন্ট খেলা অনেকটাই সংশয়াচ্ছন্ন হয়ে পড়েছে। যদিও রাজশাহীর কোচ সারওয়ার ইমরান এখনই কিছু বলতে রাজি নন, ‘আগে স্ক্যান রিপোর্ট হাতে পাই। তারপর বলতে পারব তার টুর্নামেন্ট খেলার বিষয়ে। আমি শুনেছি এমনিতে তার পায়ে তেমন ব্যথা নেই। কিন্তু হাঁটতে গেলে ব্যথা পায়।’ গতকাল সন্ধ্যায় স্ক্যান করানো হয়েছে তার।  

করোনাভাইরাস ভীতিকে পাশ কাটিয়ে ক্রিকেটাররা মাঠে নেমেছেন। ব্যাট ও বলের লড়াইয়ে মেতেছেনও। কিছুদিন আগে খেলেছেন তিন দলের ৫০ ওভারের টুর্নামেন্ট বিসিবি প্রেসিডেন্ট কাপ। সেখানে সাইফ উদ্দিন ছিলেন তুখোড় ফর্মে। একমাত্র বোলার হিসেবে টুর্নামেন্টে ৫ উইকেট নিয়েছিলেন এক ম্যাচে। ৪ ম্যাচে ১২ উইকেট নেন তিনি। বঙ্গবন্ধু টি-২০ কাপের প্লেয়ার্স ড্রাফটে সাকিব আল হাসান, মাহমুুুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিমরা থাকার পরও রাজশাহী সবার আগে দলভুক্ত করে সাইফুদ্দিনকে। তার উপর আস্থা রেখেছেন টিম ম্যানেজমেন্ট। গতকাল অনুশীলনে বল রিসিভ করতে যেয়ে পা মচকে যায়। এরপর স্ক্র্যাচে ভর করে মাঠ ছাড়েন। গতকাল সন্ধ্যায় স্ক্যানিং করানো হয়। আজ পাওয়া যাবে রিপোর্ট। তার ইনজুরিতে হতাশা ছেয়ে গেছে কোচ সারওয়ার ইমরানের কণ্ঠে, ‘দলটি ভালোই হয়েছিল। কিন্তু দলের সেরা ক্রিকেটারটাই আহত হলেন। ক্ষতি হয়ে গেল।’ তার ইনজুরি নিয়ে টিম ম্যানেজার হান্নান সরকার বলেন, ‘অনুশীলনের সময় গোড়ালির চোটে পড়েন সাইফুদ্দিন। তাকে দলের ফিজিও ও বিসিবির চিকিৎসা বিভাগ পর্যবেক্ষণে রেখেছে। বিসিবির চিকিৎসা বিভাগের পরামর্শে তার পরিচর্যা চলছে।’

অনুশীলনে ফুটবল খেলতে যেয়ে আহত হওয়া ক্রিকেটার সাইফুদ্দিন প্রথম নন। ২০১৮ সালে ফুটবল খেলতে গিয়ে হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেনের। তখন তিনি জাতীয় দলে খেলতেন। অস্ত্রোপচার করে ক্রিকেট ফিরলেও ফর্ম ধরে রাখতে পানেনি। ফুটবল খেলতে যেয়ে ইনজুরিতে পড়েছিলেন মুশফিকও। ফুটবল খেলতে যেয়ে ফুটবলারদের ইনজুরিতে পড়ার বিষয় নজরে এনে বিসিবি নিষেধাজ্ঞা জারি করেনি ঠিকই। কিন্তু অনুশীলনে ক্রিকেটাররা ফুটবল খেলুক, এটাও চায় না। সহসাই হয়তো বিসিবির নিষেধাজ্ঞা আসবে ক্রিকেটারদের ফুটবল খেলার উপর। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর