সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

১০ বছর পর বার্সাকে হারাল অ্যাটলেটিকো

ক্রীড়া ডেস্ক

১০ বছর পর লা লিগায় বার্সেলোনাকে হারাল অ্যাটলেটিকো মাদ্রিদ। গত ১০ বছরে ২০ ম্যাচে বার্সেলোনার বিপক্ষে জয়হীন ছিল দিয়েগো সিমিওনের দল। শনিবার গভীর রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে নিজেদের মাঠে ১-০ গোলে বার্সেলোনাকে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদ ভিয়ারিয়ালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। এই খবর জেনেই মাঠে নেমেছিল বার্সেলোনা। অ্যাটলেটিকোকে হারাতে পারলেই পয়েন্ট তালিকায় রিয়াল মাদ্রিদের সমান্তরালে আসার সুযোগ পেত কাতালানরা। কিন্তু তা পারলেন না মেসিরা। অ্যাটলেটিকোর কাছে উল্টো হেরেই গেলেন। অ্যাটলেটিকোর পক্ষে জয়সূচক গোলটি করেন ইয়ানিক ক্যারাসকো। এ জয়ে শীর্ষস্থান দখলের পথ খুলে গেল অ্যাটলেটিকোর সামনে। ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সুসিদাদ। ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়াল ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তিন নম্বরে।

লিওনেল মেসি এবার নিজেকে মেলে ধরতে পারছেন না স্প্যানিশ লা লিগায়। চ্যাম্পিয়ন্স লিগে ভালো খেললেও আর্জেন্টাইন তারকাকে লা লিগার ম্যাচে তেমন উজ্জ্বল দেখাচ্ছে না। ৮ ম্যাচে মাত্র তিন গোল করেছেন মেসি। এ কারণে পেলের রেকর্ড স্পর্শ করতেও দেরি হচ্ছে মেসির। এক ক্লাবের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ড (৬৪৩ গোল, সান্তোসের জার্সিতে) অর্ধ শতাব্দী ধরে নিজের দখলে রেখেছেন পেলে। আর মাত্র তিনটি গোল করলেই মেসি এই রেকর্ডটা স্পর্শ করবেন। বার্সেলোনার জার্সিতে ৬৪০ গোল করেছেন মেসি।

সর্বশেষ খবর