বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

‘গোল মেশিন’ সাবিনার ২৫২

বসুন্ধরা কিংস ১২-১ গ্যালাকটিকো সিলেট

ক্রীড়া প্রতিবেদক

‘গোল মেশিন’ সাবিনার  ২৫২

স্বাধীন বাংলাদেশে এক অনন্য রেকর্ড গড়লেন ‘গোল মেশিন’ খ্যাত ফুটবলার সাবিনা খাতুন। বাংলাদেশ, মালদ্বীপ ও ভারতের ঘরোয়া ফুটবলে ২৫০ গোলের মাইলফলক পাড়ি দিয়েছেন তিনি। গতকাল তার হ্যাটট্রিকে বাংলাদেশ নারী লিগে স্পার্টান গ্যালাকটিকো সিলেটের বিপক্ষে ১২-১ গোলের জয় পেয়েছে বসুন্ধরা কিংস। সাবিনা ১১, ২১ ও ৪২ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। এছাড়াও দলের পক্ষে চারটি গোল করেন কৃষ্ণা রানী সরকার। মৌসুমী ২টি এবং তহুরা, শিউলি ও মারিয়া একটি করে গোল করেন।

দারুণ এ জয়ে বসুন্ধরা কিংসের মেয়েরা লিগের শীর্ষস্থান আরও মজবুত করে নিল। ৮ ম্যাচে তাদের সংগ্রহ পূর্ণ ২৪ পয়েন্ট। টানা সাত ম্যাচ নিজেদের গোলবার অক্ষত রেখেছিল বসুন্ধরা কিংসের মেয়েরা। গতকাল প্রথমবারের মতো গোল হজম করল তারা। তবে এক গোল হজম করার বিপরীতে তারা প্রতিপক্ষের জালে গোল দিয়েছে ৭৫টি। স্পার্টান গ্যালাকটিকোর পক্ষে গোলটি করেন মনি। নারী লিগে গতকাল নাসরিন স্পোর্টস একাডেমির মেয়েরা ৩-১ গোলে হারিয়েছে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবকে। নাসরিন একাডেমির পক্ষে গোল করেন রিতু, অনুচিং ও সোহাগী। বেগম আনোয়ারার পক্ষে একমাত্র গোল করেন শিবালিকা। ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগে দুইয়ে আছে নাসরিন স্পোর্টস একাডেমি।

ক্যারিয়ারের শুরু থেকেই গোলবার খুব প্রিয় সাবিনা খাতুনের। এর আশে পাশে বল পেলেই গোল করতে মরিয়া হয়ে উঠেন তিনি। গোল পেয়েও যান। একের পর এক গোল করেছেন বাংলাদেশ, মালদ্বীপ ও ভারতের বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টে। দেশ ও বিদেশ মিলিয়ে ঘরোয়া ফুটবলে ২০০ গোলের মাইলফলক অনেক আগেই অতিক্রম করেছিলেন সাবিনা খাতুন। গতকাল অতিক্রম করলেন ২৫০ গোলের মাইলফলক। ২৪৮ গোল নিয়ে আগের ম্যাচে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলতে  নেমেছিলেন সাবিনা। সে ম্যাচেই রেকর্ডটা করতে পারতেন। তবে ওই ম্যাচে মাত্র একটা গোল করেন সাবিনা। গতকাল বসুন্ধরা কিংসের ১২-১ গোলের জয়ে হ্যাটট্রিক করে ক্যারিয়ারে মোট ২৫২টি গোল করলেন সাবিনা খাতুন। দারুণ এ রেকর্ড গড়ার পর মিডিয়াকে সাবিনা বলেছেন, ‘এটা অবশ্যই আনন্দের আমার জন্য। ২০০ গোল পার করার পর আড়াইশ  গোলের অপেক্ষায় ছিলাম। সে স্বপ্নও আজ (গতকাল) পূরণ হলো। এই অর্জন আমাকে আরও  গোল করতে অনুপ্রেরণা দেবে।’

২৭ বছর বয়সী সাতক্ষীরার এই মেয়ে এবার আরও বড় রেকর্ডের দিকে তাকিয়ে। সাবিনা খাতুন বাংলাদেশে সাতক্ষীরা জেলা দল, বাংলাদেশ ভিডিপি, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ঢাকা মোহামেডান, টিম বিজেএমসি এবং বসুন্ধরা কিংসের জার্সিতে করলেন ২২৪ গোল। এছাড়া মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্সের জার্সিতে ২২টি এবং ভারতের সেথু এফসির জার্সিতে ৬টি গোল করেছেন সাবিনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর