বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

ফুটবলে দলবদল যত চিন্তা বিদেশি ঘিরেই

পেশাদার লিগে ফুটবলারদের দলবদল চলছে। ১ নভেম্বর শুরু হয়েছে। শেষ হবে ১৫ ডিসেম্বর। দেড় মাসের দলবদল চললেও কোনো উত্তাপ নেই। কারণ গত মৌসুমে লিগ বাতিল হওয়ায় স্থানীয় খেলোয়াড়রা এবার পুরান দলেই খেলবেন। অবশ্য পারফরম্যান্সে সন্তুষ্ট না হওয়ায় কোনো কোনো ক্লাব খেলোয়াড় ছেড়েও দিচ্ছে। তারাই শুধু দলবদল করতে পারবেন। স্থানীয়রা পুরান দলে খেললেও ক্লাবগুলো নতুন বিদেশি ফুটবলার সংগ্রহ করতে পারবেন। এবারও প্রতিটি দলে চারজন করে বিদেশি খেলার অনুমতি পেয়েছে।

শক্তিশালী দল গড়তে মূলত বিদেশিদের ওপর নজর রাখছে ক্লাবগুলো। চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসই প্রথম দল হিসেবে চার বিদেশিকে নিশ্চিত করেছে। দুই ব্রাজিলিয়ান ও একজন ইরানির সঙ্গে চুক্তি সেরেও ফেলেছে। আর্জেন্টাইন ফুটবলার ঢাকা আসার অপেক্ষায় রয়েছেন। তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবও চার বিদেশিকে নিশ্চিত করেছে।

সাবেক চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়াচক্র চূড়ান্ত না করলেও গতবারে মোহামেডান, সাইফ স্পোর্টিং ও রহমতগঞ্জে খেলা তিন বিদেশির সঙ্গে আলোচনা করছে। ঢাকা আবাহনীতেও নতুন বিদেশি দেখা যাবে। সাইফও উঁচুমানের বিদেশি আনবে। মোহামেডান গতবার খেলা দুই বিদেশিকে ধরে রেখে নতুন সন্ধানে নেমেছে। আরামবাগ এবার চমক দেখাবে। ঘানার জাতীয় দলের সাবেক দুই ফুটবলারকে এ দলে দেখা যাবে।

সর্বশেষ খবর