বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

দুই জয়ী দলের লড়াই আজ

ক্রীড়া প্রতিবেদক

দুই জয়ী দলের লড়াই আজ

প্রথম দিনেই বাজিমাত। প্রথম দিনের ম্যাচ দুটি ছিল রোমাঞ্চ ও নাটকীয়তায় ভরা। পাঁচ দলের টি-২০ বঙ্গবন্ধু কাপ আয়োজন করে প্রথম দিনেই ক্রিকেটকে মাঠে গড়ানোর চ্যালেঞ্জ উতরে গেছে বিসিবি। টি-২০ ম্যাচে টানটান উত্তেজনার সবটুকু রসদ ছিল জেমকন খুলনা-ফরচুন বরিশাল এবং বেক্সিমকো ঢাকা-মিনিস্টার গ্রুপ রাজশাহীর ম্যাচে। গতকাল ছিল বিরতি। আজ দুই ম্যাচ। প্রথম দিন উত্তেজনায় ভরা ম্যাচ দুটি জেতা খুলনা ও রাজশাহী দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে। দুই দলের আড়ালে লড়াই হবে আরিফুল ও মাহাদিরও। দ্বিতীয় ম্যাচে ঢাকার প্রতিপক্ষ গাজী গ্রুপ চট্টগ্রাম।

ঢাকা ও রাজশাহীর ম্যাচ ছিল উত্তেজনায় ভরা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে নায়ক মেহেদি হাসান। নায়ক হতে পারতেন মুক্তার আলিও। কিন্তু ব্যাট ও বলের দুরন্ত পারফরম্যান্সে বাজিমাত করেন মেহেদি। রাজশাহীর তরুণ এই অলরাউন্ডার শুরুতে ব্যাটিংয়ে এবং শেষে বল হাতে অবিশ্বাস্য জয় উপহার দেন রাজশাহীকে। প্রথমে রাজশাহীর সংগ্রহ ছিল ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান। ৭ নম্বরে ব্যাট করতে নেমে মেহেদি ৩২ বলে ১৫৬.২৫ স্ট্রাইক রেটে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন ৩ চার ও ৪ ছক্কায়। ১৭০ রানের টার্গেটে ১৮ ওভারে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৪০ রান। শেষ ২ ওভার বা ১২ বলে জয় পেতে মুশফিক বাহিনীর প্রয়োজন ৩০ রান। মুক্তার আলি ১৯ নম্বর ওভারে ৩ ছক্কায় ২১ রান তুলে নেন। শেষ ওভারে প্রয়োজন ৯ রান। মেহেদির আর্ম বল, ইয়র্কারের বিপক্ষে ৬ রানের বেশি তুলতে পারেননি মুক্তার। জয়ের কাছাকাছি এসেও অবিশ্বাস্যভাবে ২ রানে হেরে যায় ঢাকা। চট্টগ্রামের বিপক্ষে জিততে মরিয়া মুশফিক বাহিনী। রাজশাহীর কাছে হারের জন্য ঢাকার অধিনায়ক মুশফিক দোষারোপ করেননি মুক্তারকে, ‘নতুন ব্যাটসম্যানের জন্য কঠিন ছিল শেষদিকে। আপনি আশা করতে পারেন না পাকানো ব্যাটসম্যান এসেই তিন ছক্কা হাঁকাবে।

কৃতিত্বটা মুক্তারের, সে শেষ ওভার ছাড়া খুব ভালো ব্যাট করেছে।’ চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিথুন নিজের দল নিয়ে সন্তুষ্ট, ‘আমি চেষ্টা করব দলের সেরাটা বের করার। আমরা একটা ব্যালান্সড দল। এখন মাঠে প্রমাণ করতে হবে নিজেদের।’

সন্ধ্যার ম্যাচে সব ফোকাস ছিল এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা সাকিব আল হাসানের উপর। বিশ্বসেরা অধিনায়ক ব্যাট ও বল হাতে নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি। ১৫ রানের পাশাপাশি নেন ১ উইকেট। সাকিব, মাহমুদুল্লাহ থাকার পরও বরিশালের বিপক্ষে অবিশ্বাস্য জয়ের নায়ক আরিফুল। শেষ ওভারে জয়ের প্রয়োজনীয় ২২ রান তুলে নেন চার ছক্কায়। মেহেদী হাসান মিরাজের ওভারের ৫ বলে চার ছক্কা মেরে দলকে উপহার দেন দুর্দান্ত এক জয়। আজ দিনের শুরুতে জেমকন খুলনার প্রতিপক্ষ মেহেদিও রাজশাহী।     

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর