বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

নকআউট পর্বে বার্সা জুভেন্টাস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

ক্রীড়া ডেস্ক

নকআউট পর্বে বার্সা জুভেন্টাস

ক্রিস্টিয়ানো রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে প্রথম গোল পেলেন। গত মঙ্গলবার হাঙ্গেরির ক্লাব ফেরেন্সবারোসের বিপক্ষে জুভেন্টাসের ২-১ ব্যবধানের জয়ে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ জয়ে নকআউটপর্ব নিশ্চিত হয়ে গেছে জুভেন্টাসের।

জি গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে বার্সেলোনাও। কাতালানরা মঙ্গলবার ৪-০ গোলে হারিয়েছে ইউক্রেনিয়ান ক্লাব ডাইনামো কিয়েভকে। বার্সেলোনার পক্ষে ব্রেথওয়াইট দুটি এবং ডেস্ট ও গ্রিজমান একটি করে গোল করেছেন। মেসি ও ফাতিদের ছাড়াই দারুণ জয় পেয়েছে বার্সেলোনা। এ জয়ে জি গ্রুপে টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে কাতালানরা। এই গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে জুভেন্টাস। গত মঙ্গলবার ক্রিস্টিয়ানো রোনালদো দারুণ একটা রেকর্ড গড়েছেন। চ্যাম্পিয়ন্স লিগে হোম ম্যাচে ৭০ গোল করে মেসির রেকর্ড স্পর্শ করেছেন।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার দারুণ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলরা নিজেদের মাঠে ৪-১ গোলে হারিয়েছে ইস্তাম্বুল বাসাকসেহিরকে। ম্যানইউর পক্ষে ব্রুনো ফার্নান্দেজ দুটি এবং র‌্যাশফোর্ড ও ড্যানিয়েল জেমস একটি করে গোল করেন। এ জয়ে এইচ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানইউ। এই গ্রুপের অপর ম্যাচে পিএসজি ১-০ গোলে হারিয়েছে লিপজিগকে। জয়সূচক গোলটি করেন নেইমার। পিএসজি ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউটপর্ব নিশ্চিত করেছে চেলসি এবং সেভিয়াও। ই গ্রুপের ম্যাচে গত মঙ্গলবার চেলসি ২-১ গোলে হারিয়েছে ফ্রান্সের রেনেকে। এই গ্রুপের অপর ম্যাচে স্প্যানিশ ক্লাব সেভিয়া ২-১ গোলে হারিয়েছে ক্র্যাসনোদারকে।

ই গ্রুপে চেলসি ও সেভিয়া দুই দলেরই সংগ্রহ ১০ পয়েন্ট করে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে চেলসি। এফ গ্রুপে নকআউট পর্বের পথে অনেকটাই এগিয়ে গেল জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ড। গত মঙ্গলবার তারা ৩-০ গোলে হারিয়েছে ক্লাব ব্রুগকে। ডর্টমুন্ডের পক্ষে দুটি গোল করেন আরলিং হলান্ড। এছাড়াও একটি গোল করেন জ্যাডন স্যানচো। এফ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ডর্টমুন্ড। ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইতালিয়ান ক্লাব লেজিও। মঙ্গলবার লেজিও ৩-১ গোলে হারিয়েছে জেনিত সেন্ট পিটার্সবার্গকে।

সর্বশেষ খবর