বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

টুকি টাকি

উইন্ডিজ পর্যবেক্ষক

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে। সিরিজটি শেষ করে বাংলাদেশ সফর করবে ক্যারিবীয়রা। ঢাকায় আগে বাংলাদেশের করোনা পরিস্থিতি ও নিরাপত্তা ব্যবস্থা দেখতে ২৮ নভেম্বর দুজন ক্যারিবীয় পর্যবেক্ষক আসবেন। পর্যবেক্ষক আসার বিষয়টি নিশ্চিত করে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘পর্যবেক্ষকরা ঢাকা ও চট্টগ্রাম ভেন্যু ঘুরে দেখবেন। তারপর রিপোর্ট দিবেন। সিরিজের ব্যাপারে আমরা খুবই আশাবাদী।’

 সফরে তিন টেস্টের জায়গা দুটি টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

 

ট্রাকে গড়াচ্ছে অ্যাথলেটিক্স

করোনাভাইরাসে ক্রীড়াঙ্গন স্থবির হয়ে পড়েছিল। এখনো করোনা আগের রূপ ধারণ করেই আছে। তবে খেলাধুলার বন্ধ দুয়ার খুলে যাচ্ছে ধীরে ধীরে। মাঠে ফিরছেন খেলোয়াড়রা। ১০ মাস বন্ধ থাকার পর অ্যাথলেটিক্স গড়াচ্ছে ট্রাকে। আগামীকাল থেকে শুরু হচ্ছে জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। বালক ও বালিকা মিলিয়ে প্রতিযোগিতায় ৬৪ জেলা ও ৮ বিশ্ববিদ্যালয় অংশ নেবে। বালক বালিকা মিলিয়ে ৫০০ অ্যাথলেট প্রতিযোগিতায় নামবে।

 চারটি বিভাগে ইভেন্ট থাকবে ১৩টি।  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিযোগিতা হবে।

অথচ ট্রাক পুরোপুরি উপযুক্ত নয়। বেশ কটি জায়গায় ট্রাক ছিঁড়ে গর্তও হয়ে গেছে। ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু জানালেন, এ ছাড়া উপায়ও নেই। খেলব কোথায়। প্রতিযোগিতা করোনা টেস্ট করেই নামছে। তিনি বলেন, এখন আর আমরা থেমে থাকব না। জানুয়ারিতে মুজিববর্ষ ও ম্যারাথন প্রতিযোগিতার পরিকল্পনা রয়েছে।

 

রাগবি শুরু আজ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ ফেডারেশন কাপ রাগবি শুরু হচ্ছে। টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছে সা সা ডেমিন’স। পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, মিরপুর রাগবি ক্লাব ও ব্রাহ্মণবাড়িয়া রাগবি ক্লাব ও কুমিল্লা রাগবি ক্লাব অংশ নেবে। মেয়েদের বিভাগে আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনী, টপজিল, শরীয়তপুর রাগবি একাডেমি, ঢাকা জেলা, পরায়ন মুখ দুম ও রাগবি প্র্যাকটিস একাডেমি।

পুরুষ বিভাগে শীর্ষ দুই দল ফাইনাল খেলবে। অন্যদিকে মেয়েদের দুই বিভাগে শীর্ষ চার দল সেমিতে লড়বে। পল্টন ময়দানে প্রতিটি ম্যাচ হবে। করোনায় পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনেই টুর্নামেন্ট চলবে। প্রতি দলে ১৫ জন করে খেলোয়াড় থাকবে বলে জানান ফেডারেশন সাধারণ সম্পাদক মৌসুম আলী।

 

উত্তরবঙ্গের জয়

নারী ফুটবল লিগে গতকাল কমলাপুর শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এএফসি উত্তরবঙ্গ ৩-১ গোলে হারায় কুমিল্লা ইউনাইটেডকে। প্রথমার্ধে তনিমার গোলে এগিয়ে থাকে উত্তরবঙ্গ। দ্বিতীয়ার্ধে রিতা জোড়া গোল করে ব্যবধান বাড়ান। ৬৪ মিনিটে বিজিতের পক্ষে রিটিং সান্ত্বনা সূচক গোলটি করেন।

 

আরামবাগে ঘানার ফুটবলার

আরামবাগ ক্রীড়াসংঘে ঘানা জাতীয় দলের দুই ফুটবলার এসেছেন। রবিবার ভোরে অ্যাডাম সাদিক ও ইব্রাহিম মরো ঢাকায় এসে পৌঁছানোর পর পরের দিনই নীলফামারীতে ক্যাম্পে যোগ দিয়েছেন। সাদিক ২০১৭ সালে ঘানার হয়ে দুটি ম্যাচ খেলেন। মরো খেলেন একটি। আফগানিস্তানের আরেক ফুটবলার আগামী সপ্তাহে আরামবাগে যোগ দিচ্ছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর