সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

প্রেসিডেন্ট কাপে শিরোপা সবুজ দলের

ক্রীড়া প্রতিবেদক

প্রেসিডেন্ট কাপে শিরোপা সবুজ দলের

টুর্নামেন্ট ছোট। অথচ শিরোপা জিতে খেলোয়াড়রা যেভাবে উৎসবে মেতেছিল তাতে মনে হয় দেশের ঘরোয়া আসরে নামি-দামি কোনো ট্রফি জিতেছে। আসলে এত উৎসবের কারণও আছে। মাঠে নামার আগে প্রতিপক্ষ দলটি ছিল ফেভারিট বাংলাদেশ সেনাবাহিনী। প্রথমবারের মতো আয়োজিত প্রেসিডেন্ট কাপ হকিতে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ হকি ফেডারেশন সবুজ দল। গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ৩-২ গোলে সেনাবাহিনীকে পরাজিত করে।

আগামী জুলাই মাসে ঢাকায় অনূর্ধ্ব-১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ প্রস্তুতিও শুরু করে দিয়েছে। কতটা তারা প্রস্তুত তা পর্যবেক্ষণ করতে টুর্নামেন্টে সবুজ ও লাল নামে দল নামানো হয়। ৩ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে আশরাফুল আলমের গোলে এগিয়ে যায় সবুজরা। ২ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রাজীব দাস।

চতুর্থ কোয়ার্টারে গিয়ে পেনাল্টি স্ট্রোক থেকে ব্যবধান কমান সেনাবাহিনীর আহসান হাবিব। ২ মিনিট পরই ২-২ সমতা। গোল করেন মিলন হোসেন। কিন্তু ৫৮ মিনিটে আশরাফুল ব্যবধান ৩-২ করলে সেনাবাহিনীর সমতা ফেরানো সম্ভব হয়নি। কোচ মামুনুল রশিদ শিষ্যদের সাফল্যে খুশি। বললেন, ‘ওদের প্রশংসা করতেই হয়। সেনাবাহিনীর মতো শক্তিশালী দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। সামনে আরও কাজ করতে হবে। আশা করি ঘরের মাঠে যুবরা জুলাইয়ের টুর্নামেন্টে ভালো খেলবে’। ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপের হাতে ট্রফি তুলে দেন হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

সর্বশেষ খবর