বুধবার, ২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

কিংসের মেয়েদের ক্যারিশমা

১০ ম্যাচে ৯২ গোল

ক্রীড়া প্রতিবেদক

কিংসের মেয়েদের ক্যারিশমা

বাংলাদেশ নারী ফুটবল লিগে দুরন্ত গতিতে ছুটছে বসুন্ধরা কিংসের মেয়েরা। টানা ১০ জয়ে লিগ শিরোপা প্রায় নিশ্চিত হয়ে গেছে তাদের। আর মাত্র একটা পয়েন্ট পেলেই শিরোপা উৎসব করতে পারবেন সাবিনা খাতুনরা। গতকাল কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বসুন্ধরা কিংসের মেয়েরা ১৫-০ গোলে উড়িয়ে দিয়েছে কুমিল্লা ইউনাইটেডকে। এ জয়ে ১০ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে মেয়েদের লিগে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস।

গতকাল ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর হামলে পড়েন সাবিনা খাতুনরা। ১৩ মিনিটে প্রথম গোল করেন সাবিনা খাতুন। এরপর তিনি ২৩, ৩৪, ও ৪০ মিনিটে আরও তিনটি গোল করেন অধিনায়ক সাবিনা। কৃষ্ণা রানী সরকার ১৭, ২১, ৩৭ ও ৭৯ মিনিটে চারটি গোল করেন। শিউলি দুটি গোল করেন ৪৭ ও ৫৭ মিনিটে। এছাড়াও তহুরা, আঁখি খাতুন, মনিকা চাকমা, মাসুরা ও শামসুন্নাহার একটি করে গোল করেন। সবমিলিয়ে চলতি মৌসুমে লিগে ৯২টি গোল করল বসুন্ধরা কিংসের মেয়েরা। অন্য সব দল মিলে গতকাল বিকাল পর্যন্ত করেছে ১০৪ গোল। বসুন্ধরা কিংসের জার্সিতে এবার সবচেয়ে বেশি গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। তিনি ২৫টি গোল করেছেন এবারের লিগে। এছাড়াও কিংসের মেয়ে কৃষ্ণা রানী সরকার ১৯টি, তহুরা খাতুন ১১টি এবং স্বপ্না রানী ৯টি করে গোল করেছেন লিগে।

বসুন্ধরা কিংস ১৫-০ কুমিল্লা ইউনাইটেড

এফসি উত্তরবঙ্গ ৩-১ গ্যালাকটিকো সিলেট

নারী লিগে এবার একের পর এক ম্যাচে দুর্দান্ত খেলে প্রতিপক্ষকে ঘায়েল করেছে বসুন্ধরা কিংসের মেয়েরা। মৌসুম শুরু হওয়ার আগেই জাতীয় দল ও জাতীয় অনূর্ধ্ব-১৯ দলের ফুটবলারদের নিয়ে শক্তিশালী দল গঠন করে বসুন্ধরা কিংস। প্রতিপক্ষের জালে ডজন ডজন গোল দিতে থাকে তারা। বিপরীতে নিজেদের গোলবার অক্ষতই রাখে তারা। এ পর্যন্ত লিগে ১০ ম্যাচ খেলে কেবল একটা গোল হজম করেছে তারা। গোলের সেঞ্চুরি করতে আর খুব একটা দূরে নেই কিংসের মেয়েরা। হাতে আছে দুই ম্যাচ। প্রতিপক্ষ জামালপুর কাচারিপাড়া একাদশ এবং এফসি উত্তর বঙ্গ। দুই ম্যাচ মিলিয়ে ৮টি গোল করলেই দারুণ এক রেকর্ড হবে সাবিনা খাতুনদের। লিগে গোলের সেঞ্চুরি!

এদিকে গতকাল নারী ফুটবল লিগে দিনের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে এফসি উত্তর বঙ্গ। তারা স্পার্টান গ্যালাকটিকো সিলেট এফসিকে ৩-১ গোলে হারিয়েছে। উত্তর বঙ্গের পক্ষে একটি করে গোল করেন সুলতানা, জয়নব ও নুসরাত। সিলেটের পক্ষে একটি গোল করেন সালমা। লিগে ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে নাসরিন স্পোর্টস একাডেমি। লিগে চ্যাম্পিয়ন হওয়ার পর আর মাত্র একটা পয়েন্ট পেলেই কোনো সমীকরণ ছাড়াই চ্যাম্পিয়ন হবে বসুন্ধরা কিংস। অবশ্য নাসরিন স্পোর্টস একাডেমি একটা পয়েন্ট হারালেও চ্যাম্পিয়ন হবেন সাবিনা খাতুনরা। শুক্রবার নাসরিন স্পোর্টস একাডেমি মুখোমুখি হবে এফসি উত্তরবঙ্গের।

সর্বশেষ খবর