বুধবার, ২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

মুশফিকের মুখোমুখি আজ তামিম

প্রথম ম্যাচ : বরিশাল- ঢাকা l দ্বিতীয় ম্যাচ : রাজশাহী-চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক

মুশফিকের মুখোমুখি আজ তামিম

কাগজে কলমে বেক্সিমকো ঢাকার দলটা বেশ শক্তিশালী। কিন্তু বঙ্গবন্ধু টি-২০ কাপে প্রথম তিন ম্যাচে তারা নিজেদের খুঁজেই পায়নি। সে কারণে টানা তিন ম্যাচে হার। আজ চতুর্থ ম্যাচে জয়ের আশায় তামিম ইকবালের ফরচুন বরিশালের বিরুদ্ধে মাঠে নামছে ঢাকা।

দিনের আরেক ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহী খেলবে গাজী গ্রুপ চট্টগ্রামের বিরুদ্ধে। এবারের টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল চট্টগ্রাম। তারা তিন ম্যাচে তিন জয় তুলে নিয়েছে। তাই পয়েন্ট তালিকাতেও শীর্ষে।

প্রথম ম্যাচে মুশফিকুর রহিম মুখোমুখি হচ্ছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বিরুদ্ধে। ফরচুন বরিশালের দল নিয়ে টুর্নামেন্ট শুরুর আগে অসন্তোষ প্রকাশ করেছিলেন তামিম। তারপরও তিন ম্যাচে এক জয় পেয়েছে তার দল।

পয়েন্ট তালিকার তলানিতে থাকা দুই দলই আজ জয়ের জন্য মরিয়া হয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মাঠে নামছে।

ঢাকার দলটা বেশ ভারসাম্যপূর্ণ। ব্যাটিং লাইনআপে অধিনায়ক মুশফিক ছাড়াও রয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন আকবর আলী। ওই দলের মারকুটে তারকা তানজিদ হাসানও রয়েছেন। তবে মিডল অর্ডারে ভরসা হচ্ছে সাব্বির আহমেদ। কিন্তু বেশ কিছুদিন থেকে ফর্মে নেই রাজশাহীর এই মারকুটে তারকা। তবে বোলিংয়ে ঢাকার ভরসা রুবেল হোসেন। জাতীয় দলের তারকা বেশ ভালো বোলিংও করছেন। কিন্তু একা একা আর কতদূর নিয়ে যাবে?

বরিশালের দুর্ভাগ্য যে তারা আরও একটি জয় পেতেই পারত! কিন্তু খুলনার বিরুদ্ধে ম্যাচে শেষ ওভারে আরিফুলের সেই চার ছক্কা একটি জয় থেকে বঞ্চিত করেছে। শেষ ওভারে পেসার না রাখায় কপাল পুড়েছে। তবে ওই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে নতুন করে শুরু করেছেন তামিমরা।

দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল চট্টগ্রাম ও রাজশাহী। তারুণ্যেই ভরসা উত্তরাঞ্চলের দলটির। তবে জাতীয় দলের তারকা অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন যোগ দিলে শক্তি আরও বেড়ে যাবে। বোলিংয়ে রাজশাহীর ভরসা দুই পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ ও জাতীয় দলের তারকা ইবাদত হোসেন। স্পিনে আরাফাত সানি তো আছেনই।

অপরাজিত চট্টগ্রামের ব্যাটিং লাইনআপ খুবই শক্তিশালী। টপ অর্ডারে রয়েছেন লিটন দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন ও অধিনায়ক মোহাম্মদ মিথুন নিজে। তবে বোলিং লাইনআপ যেন ব্যাটিংয়ের তুলনায় আরও শক্তিশালী। জাতীয় দলের প্রধান পেস বোলার মুস্তাফিজুর রহমান রয়েছেন। সঙ্গে রয়েছেন যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের তারকা পেসার শরিফুল ইসলাম। দুই পেসারই দারুণ বোলিং করছেন। ফলটাও হাতে নাতেই পাচ্ছে চট্টগ্রাম।

তাই আজ তামিম-মুশফিকের লড়াই ছাপিয়ে যেন বেশি আলোচনা হচ্ছে রাজশাহী-চট্টগ্রাম ম্যাচ নিয়ে।

 

সর্বশেষ খবর