বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

লিটনের ব্যাটে রানের ফোয়ারা

ক্রীড়া প্রতিবেদক

লিটনের ব্যাটে রানের ফোয়ারা

ছবি : রোহেত রাজীব

লিটন দাসের ক্যারিশম্যাটিক ব্যাটিংয়ে টানা চতুর্থ জয় তুলে নিল গাজী গ্রুপ চট্টগ্রাম। শেষ ওভারে জমে  উঠেছিল ম্যাচ। চট্টগ্রামের দেওয়া ১৭৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে খুব কাছে গিয়েও পারেনি রাজশাহী। রুদ্ধশ্বাস ম্যাচে তারা হেরে যায় মাত্র ১ রানে। গতকাল প্রথমে ব্যাট করে চট্টগ্রাম করেছিল ৫ উইকেটে ১৭৬ রান। রাজশাহী করে ১৭৫ রান।

বিসিবি প্রেসিডেন্ট কাপের ফাইনালে ফর্মে ফিরেন লিটন দাস। মাহমুদুল্লাহ একাদশকে চ্যাম্পিয়ন করতে ৬৮ রানের ইনিংস খেলেছিলেন টাইগার ড্যাসিং ব্যাটসম্যান। প্রেসিডেন্ট কাপের ছন্দময় ব্যাটিংয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন লিটন। চট্টগ্রামের হয়ে পাঁচ দলের বঙ্গবন্ধু টি-২০ কাপে দারুণ ব্যাটিং করছেন। গতকাল মিরপুর স্টেডিয়ামে রাজশাহীর বিপক্ষে খেলেছেন টুর্নামেন্টের ব্যক্তিগত সর্বোচ্চ রানের স্কোর। পেছনে ফেলেছেন তামিম ইকবালকে। টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ৭৭ রানের হার না মানা ইনিংস খেলে জিতিয়েছিলেন বরিশালকে। গতকাল লিটন খেলেন ৭৮ রানের ইনিংস। ৫৩ বলের অপরাজিত ইনিংসটিতে ছিল ৯টি চার ও একটি ছক্কা। লিটনের বিধ্বংসী ব্যাটিংয়ে আরও একটি রেকর্ড নিজেদের করে নিয়েছে চট্টগ্রাম। টুর্নামেন্টে দলগত সর্বোচ্চ রানের রেকর্ডটিও এখন মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, লিটনের চট্টগ্রামের। প্রথমে ব্যাট করে মিথুন বাহিনীর সংগ্রহ ছিল ২০ ওভারে ৫ উইকেটে ১৭৬ রান। আগের দলগত সর্বোচ্চ ছিল রাজশাহীর। ঢাকার বিপক্ষে ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান করেছিল রাজশাহী।

টানা তিন জয় নিয়ে খেলতে নামে মিথুন বাহিনী। প্রতিপক্ষ নাজমুল হোসেন শান্তর রাজশাহীও খুব একটা পিছিয়ে ছিল না। ৩ ম্যাচে দুই জয় এবং এক হার। শীর্ষে উঠার লড়াইয়ে টস হেরে ব্যাট করে চট্টগ্রাম। দুই ড্যাসিং ওপেনার লিটন ও সৌম্য ৭.২ ওভারে ৬২ রানের শক্ত ভিত দেন। সৌম্য ৩৪ রান করেন ২৫ বলে ৪ চার ও ২ ছক্কায়। লিটন শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটিং করে অপরাজিত থাকেন। ৪ ম্যাচে এখন পর্যন্ত রান করেছেন কাঁটায় কাঁটায় ২০০। প্রথম ম্যাচে ঢাকার বিপক্ষে ৩৪, দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে অপরাজিত ৫৩ এবং তৃতীয় ম্যাচে বরিশালের বিপক্ষে ৩৫ রান করেন। গতকাল খেলেন ৭৮ রানের ইনিংস। শেষ দিকে লিটনকে যোগ্য সাহচর্য দেন মোসাদ্দেক হোসেন সৈকত। খেলেন ২৮ বলে ৪২ রানের আক্রমণাত্মক ইনিংস।

পঞ্চম উইকেট জুটিতে ৭২ রান যোগ করেন মাত্র ৪৪ বলে। লিটনের ধ্বংসাত্মক ব্যাটিংয়ের মুখে তরুণ পেসার মুকিদুল ইসলাম ৪ ওভারের স্পেলে ৩০ রানের খরচে নেন ৩ উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন ফরহাদ রেজা ও আনিসুল ইমন।

 

১ রানের রুদ্ধশ্বাস জয় চট্টগ্রামের

চট্টগ্রামের দেওয়া ১৭৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে খুব কাছে গিয়েও পারেনি রাজশাহী। রুদ্ধশ্বাস ম্যাচে তারা হেরে যায় মাত্র ১ রানে। গতকাল প্রথমে ব্যাট করে চট্টগ্রাম করেছিল ৫ উইকেটে ১৭৬ রান। রাজশাহী করে ১৭৫ রান।

সর্বশেষ খবর