বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

রাব্বি ম্যাজিকে ঢাকার স্বস্তি

ক্রীড়া প্রতিবেদক

রাব্বি ম্যাজিকে ঢাকার স্বস্তি

টানা তিন হারে খাদের কিনারায় এসে দাঁড়িয়েছিল মুশফিকুর রহিমের ঢাকা। ছন্নছাড়া ক্রিকেট খেলে দলটি ছিল পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে।

লো স্কোরিং ম্যাচটিতে দারুণ ক্রিকেট খেলেনি ঢাকা। কিন্তু দুর্দান্ত ক্রিকেট খেলেছেন রবিউল ইসলাম রবি ও ইয়াসির আলী রাব্বি। দিনের শুরুতে নিয়ন্ত্রিত অফ স্পিনে রবি সাজঘরে ফিরিয়েছেন বরিশালের ব্যাটসম্যানদের। রবির গড়ে দেওয়া ভিতে ব্যাটিংয়ে ফিনিশিং টেনেছেন আরেক তরুণ ইয়াসির আলী রাব্বি। রবিউল তার নিয়ন্ত্রিত স্পিনে উইকেট নিয়েছেন ৪টি। শেষ দিকে ৩০ বলে ৪৪ রানের হার না মানা ইনিংস খেলে ঢাকাকে উপহার দিয়েছেন ৭ উইকেটের জয়। চার নম্বর ম্যাচে মুশফিকদের এটা প্রথম জয় এবং সমসংখ্যক ম্যাচে বরিশালের তৃতীয় হার। ক্রিকেটপ্রেমীদের পরিচিত না হলেও ঘরোয়া ক্রিকেটে পরিচিত মুখ রবিউল। ওপেনার রবিউল বেশ ভালো স্পিনও করেন। তার স্পিন কতটা ধারালো, সেটা গতকাল হাড়ে হাড়ে টের পেয়েছেন তামিম, সাইফ হাসান, পারভেজ ইমন, আফিফ হোসেনরা। ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে সাইফ ও পারভেজকে আউট করে হ্যাটট্রিকের আশা জাগিয়েছিলেন। শেষ পর্যন্ত হয়নি। না হলেও ৪ ওভারের স্পেলে ২০ রানের খরচে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন রবিউল। তার বিধ্বংসী বোলিং ও শফিকুল ইসলাম ও নাঈমের মিতব্যয়ী বোলিংয়ে ২০ ওভারে ৮ উইকেটে ১০৮ রানের বেশি সংগ্রহ করতে পারেনি বরিশাল। তামিম ৩১ বলে ৩১ রান করেন ২ চার ও এক ছক্কায়। তওহিদ হৃদয় ৩৩ বলে ৩৩ রান করলে বরিশালের স্কোর শয়ের ঘর পেরোয়।

জয়ের জন্য মরিয়া ঢাকার টার্গেট দাঁড়ায় ১০৯ রান। ওভার প্রতি সাড়ে ৫ রানের টার্গেটে ২৩ রানের মধ্যে ঢাকার দুই ওপেনার রবি ও নাঈম রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরেন। ইনিংসের ১২ নম্বর ওভারের শেষ বলে আউট হন তানজিদ। এরপর চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক মুশফিক ও ইয়াসির অবিচ্ছিন্ন থেকে ৭ বল আগেই দলকে উপহার দেন প্রথম জয়।

মুশফিক একটু ধীরলয়ে ব্যাটিং করে ২৩ রানে অপরাজিত থাকেন ৩৪ বলের মুখোমুখিতে। ইয়াসির অপরাজিত থাকেন ৪৪ রানে। শেষ ১২ বলে জয়ের জন্য ঢাকার দরকার ছিল ১৬ রান। তাসকিনের প্রথম বলে ডিপ মিডউইকেটে এবং পঞ্চম বলে একই জায়গায় ছক্কা মেরে জয় নিশ্চিত করেন ইয়াসির। হারলেও টি-২০ ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক গড়েছেন তামিম। ২১৩ টি-২০ ম্যাচে তামিমের রান ৬০০৪।    

সর্বশেষ খবর