বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

কিংসে আরেক আর্জেন্টাইন

ক্রীড়া প্রতিবেদক

কিংসে আরেক আর্জেন্টাইন

লিওনেল মেসির সঙ্গে আর্জেন্টিনা জাতীয় দলে খেলা হারনান বারকোস কিংসের জার্সিতে খেলেছেন। ভক্তদের মন জয় করে চলেও গেছেন। এবার আরেক আর্জেন্টাইন কিংসের জার্সি গায়ে জড়িয়েছেন। রাউল অস্কার বেসেরার সঙ্গে সবকিছুই চূড়ান্ত হয়েছিল। তিনি ঢাকায় এসেছেন দিন কয়েক আগে। গতকাল আনুষ্ঠানিকভাবে চুক্তিতেও স্বাক্ষর করেছেন।

এর আগে ব্রাজিলের রবসন দ্য সিলভা রবিনহো ও  জোনাথন দ্য সিলভেইরা ফার্নান্দেজ এবং ইরানের খালেদ শাফিই বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। রাউলের সঙ্গে চুক্তি সম্পাদনের সময় বসুন্ধরা কিংসের পরিচালক (অর্থ) হাফিজুর রহমান এবং ফুটবল দলের ম্যানেজার ওয়াসিমুজ্জামান উপস্থিত ছিলেন।

হারনান বারকোসের বিকল্প হিসেবে ভালোমানের স্ট্রাইকার খুঁজছিল বসুন্ধরা কিংস। অনেক যাচাই বাছাইয়ের পরই বেছে নেওয়া হয় রাউল বেসেরাকে। ক্যারিয়ারে বেশ কয়েকটা নামকরা দলে খেলেছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। আর্জেন্টিনোস জুনিয়র্সের জার্সিতে খেলেছেন। এই দলটা ল্যাটিন আমেরিকান ক্লাব ফুটবলের সেরা প্রতিযোগিতা কোপা লিবারতেদরস জয় করেছে একবার। আর্জেন্টিনার লিগেও বেশ কয়েকবার চ্যাম্পিয়ন হয়েছে দলটা। অবশ্য রাউল এই দলের জার্সিতে তেমন কিছুই জিততে পারেননি। বসুন্ধরা কিংসে নাম লেখানোর আগে তিনি কাতারের স্টারস লিগের ক্লাব উম্ম সালাল স্পোর্টস ক্লাবে খেলেছেন। বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে রাউল বেসেরা বলেন, ‘ক্লাবের একটা চমৎকার লক্ষ্য আছে। আমি সেই লক্ষ্য অর্জনে ক্লাবকে সহযোগিতা করতে চাই।’ এএফসি কাপেও কিংসের জার্সিতে দারুণ কিছু করতে চান তিনি। আর্জেন্টিনার রিও গ্যালেগোসে জন্ম হলেও রাউল বেসেরা চিলির ফুটবলার হিসেবেই বেশি পরিচিত। ল্যাটিন আমেরিকায় বিভিন্ন ক্লাবে ফুটবল খেলে এবার বসুন্ধরা কিংসে নিজের নাম উজ্জ্বল করতে এসেছেন রাউল বেসেরা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস দল গুছিয়ে নিয়েছে। প্রস্তুতিও চলছে জোরেশোরে। অস্কার ব্রুজোন সামনের মৌসুমের জন্য শিষ্যদের প্রস্তুত করছেন।

নতুন মৌসুম সামনে রেখে ক্লাবগুলো খেলোয়াড়  রেজিস্ট্রেশন করতে পারবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এরপরই শুরু হবে নতুন মৌসুম। ফেডারেশন কাপ দিয়েই নতুন মৌসুম শুরু হওয়ার কথা রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর