শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ক্যানবেরায় অন্য ভারত

ক্রীড়া ডেস্ক

ক্যানবেরায় অন্য ভারত

পান্ডিয়ার অসাধারণ ক্যাচ

সিডনিতে গিয়ে ভারত যেন পথ খুঁজে পাচ্ছিল না। ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই বড় ব্যবধানে হেরে যায় কোহলির দল। টানা দুই হারে সিরিজ হাতছাড়া হয়ে যায়।

অথচ এ সিরিজের আগে অস্ট্রেলিয়ার সাবেকরাও বলেছিলেন, স্বাগতিক হিসেবে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও ভারত খুব একটা পিছিয়ে নেই। কিন্তু ক্যানবেরায় গিয়ে যেন বদলে গেল কোহলির দল। এখানে টানা দুই ম্যাচেই জয় তুলে নিল।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে ব্যবধান কমিয়ে ২-১ করেছে। আর টি-২০ সিরিজের প্রথম ম্যাচে জয় দিয়ে দারুণ শুরু করল। কাল অস্ট্রেলিয়াকে ১১ রানে হারিয়েছে ভারত। প্রথমে ব্যাট করে ওপেনার লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার ক্যারিশমাটিক ব্যাটিংয়ে ১৬১ রান করে সফরকারীরা। লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া থেমে যায় ১৫০ রানে।

ক্যানবেরায় দারুণ ব্যাটিং করে চলেছেন জাদেজা। ওয়ানডেতে খেলেছিলেন অপরাজিত ৬৬ রানের ইনিংস। এ ম্যাচে সাইক্লোনের গতিতে করলেন ৪৪ রান। তার অপরাজিত ইনিংসে ছিল পাঁচটি চার ছাড়াও একটি বিশাল ছক্কার মার। মাত্র ২৩ বল খেলেছেন। জাদেজার স্ট্রাইকরেট ১৯১.৩০।

ওপেনার লোকেশ রাহুল ৪০ বলে করেছেন ৫১ রান। তার ইনিংসেও পাঁচটি চার ও একটি ছক্কা। দারুণ বোলিং করেছেন হেনরিক। ৪ ওভারে ২২ রানে নিয়েছেন ৩ উইকেট।

অস্ট্রেলিয়াকে আটকে দিতে প্রধান ভূমিকা ছিল স্পিনার চাহালের। মাত্র ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই। অসাধারণ বোলিং করেছেন ভারতের অভিষিক্ত বোলার নটরাজ। ৩ উইকেট নিয়েছেন তিনিও।

প্রথম টি-২০ জিতে এগিয়ে থাকলেও সিরিজের পরের দুটি ম্যাচ সিডনিতে। সেখানেই যেন ভয় ভারতের। তবে একটি ম্যাচ জিতলেই কোহলিদের সিরিজ নিশ্চিত হয়ে যাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর