শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

উইলিয়ামসন একাই ২৫১

ক্রীড়া ডেস্ক

উইলিয়ামসন একাই ২৫১

মাত্র ৩ রান করেই ব্যাট উঁচিয়ে ধরলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। সাদা পোশাকে নিজের ২২তম সেঞ্চুরিটি আদায় করে নিলেন। এরপর খেললেন টেস্ট ক্যারিয়ারে নিজের সেরা ইনিংস। একাই ২৫১ রান করলেন। দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিউজিল্যান্ড ইনিংস ঘোষণা করল ৭ উইকেটে ৫১৯ রান করার পর। শেষ বিকালে ব্যাট করতে নেমে ক্যারিবীয়রা বিনা উইকেটে করেছে ৪৯ রান।

হ্যামিলটনের উইকেট রীতিমতো বিভ্রান্ত করেছে ওয়েস্ট ইন্ডিজকে। গ্রিন-টপ দেখে টস জেতার পর প্রথমে বোলিং নিতে একটুও ভাবেননি উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। তার দলে যে পেসারের সমাহার। কিন্তু প্রথম দিনে প্রথম ঘণ্টার পরই তিনি বুঝতে পারলেন তার সিদ্ধান্তটি ছিল মস্ত এক ভুল। কারণ সেডন পার্কের উইকেট ঘাসে ঢাকা থাকলেও খুবই ব্যাটিং-সহায়ক। কারণ ব্যাটসম্যানেরা আউট হতে না চাইলে তাকে বিপদে ফেলা খুবই কঠিন। পেস বলে মুভমেন্ট নেই বললেই চলে। সে কারণেই তো ৮ নম্বরে ব্যাট করতে নামা কিউই ব্যাটসম্যান কাইল জেমিসনও হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন।

উইলিয়ামসন গতকালও সতর্কভাবে ব্যাট করেছেন। তবে আগের দিনের চেয়ে তার স্ট্রাইকরেট বেশি ছিল কাল। ২৫১ রানের ইনিংসে ছিল ৩৪টি চার ও দুটি ছক্কা। উইকেট থেকে সুবিধা না পেলেও ক্যারিবীয় দুই পেসার কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল তিনটি করে উইকেট নিয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর