শিরোনাম
শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

টুকিটাকি

বসুন্ধরা কিংস একাডেমি কাপ

বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের আয়োজনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। শ্যামনগর ফুটবল একাডেমি ও নবাবগঞ্জ ফুটবল একাডেমির মধ্যকার খেলাটি গোলশূন্য ড্র হয়। অপর ম্যাচে এফসি ইউনাইটেড ফেনী এবং জালালী ফুটবল একাডেমি ১-১ গোলে ড্র করে। আজও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

হরিয়ন ফুটবল একাডেমি খেলবে এফসি ইউনাইটেড ফেনীর বিপক্ষে। অন্যদিকে পীরগঞ্জ ফুটবল একাডেমি মুখোমুখি হবে শ্যামনগর ফুটবল একাডেমির।

 

দুবাই যাবেন মুমিনুল

ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত নিয়ে ব্যাটিংয়ে নেমেই বিপত্তিতে পড়েছেন মুমিনুল হক। বাংলাদেশের টেস্ট অধিনায়ক বঙ্গবন্ধু কাপ থেকে ছিটকে পড়েন। পরীক্ষার পর আঙ্গুলে চিড় ধরা পড়ায় অস্ত্রোপচার করতে হবে তাকে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর মতে, মুমিনুলকে দুবাইতেই পাঠানো হবে। কারণ, সেখানে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো কোয়ারেন্টাইন করতে হবে না। দেশ থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে। সেখানে গিয়ে আবার টেস্টে করোনা নেগেটিভ হলেই সরাসরি অপারেশন থিয়েটারে যেতে পারবেন তিনি।

 

দুই দিন পেছাল ওয়ানডে

টি-২০ সিরিজ ভালোমতোই শেষ হয়েছে। গতকাল শুরুর কথা ছিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু মাঠে গড়ানোর আগেই করোনাভাইরাসের ছোবলে পিছিয়ে গেছে দুই দিন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের একজনের শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে। এজন্য প্রথম ওয়ানডে পিছিয়ে দিয়েছে দুই দিন। গতকাল বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরুর কথা ছিল ম্যাচটি। শুরুর এক ঘণ্টা আগে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে পেছানো হয় ম্যাচটি।

নতুন সূচিতে ম্যাচ শুরু হবে আগামীকাল। টি-২০ সিরিজ শুরুর আগে দুই প্রোটিয়াস ক্রিকেটারের শরীরেও কোভিড-১৯ পজিটিভ হয়েছিল। এবার পজিটিভ হলো ওয়ানডে সিরিজ শুরুর আগে। অবশ্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড আক্রান্ত ক্রিকেটারের নাম জানায়নি। সিরিজের শেষ দুটি ম্যাচ ৭ ও ৯ ডিসেম্বর।        

 

ময়মনসিংহ রেঞ্জ ক্রিকেট

শেরপুর পুলিশ লাইনস মাঠে গতকাল বিকালে ময়মনসিংহ রেঞ্জ ক্রিকেট টুর্নামেন্ট, ২০২০ শুরু হয়েছে। উদ্বোধনী খেলায় ব্যাটসম্যান কনস্টেবল সোহাগ মিয়ার ঝড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটে অনায়াসে জয় পেয়েছে শেরপুর পুলিশ দল। ১০ ওভারের খেলায় টস হেরে প্রথমে ব্যাট করে ময়মনসিংহ জেলা দল ৬ উইকেটে মাত্র ৫০ রান করে। এই দলের সাদিকুল (১০ রান) ছাড়া আর কেউ ২ অঙ্কের ঘরে ঢুকতে পারেননি।

 শেরপুরের বোলার সাইফ ১৭ রানে নেন ২ উইকেট। জবাবে খেলতে নেমে উদ্বোধনী ব্যাটসম্যান সোহাগের ২ ছক্কা, ৩ চারে অপরাজিত ২৪ রানের ওপর ভর করে মাত্র ৪ দশমিক ২ ওভারে ২ উইকেট হারিয়ে ৫১ রান করে শেরপুর জেলা দল।

এর আগে প্রধান অতিথি ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুঁইয়া বেলুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় তিনি রেঞ্জের চার জেলার চার পুলিশ ক্রিকেট দলের খেলোয়াড় ও কর্মকর্তা-পরিচালকদের সঙ্গে পরিচিত হন। শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইনসার্ভিস পুলিশ সুপার আবদুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সাপর বিল্লাল হোসেন, আমিনুল ইসলাম, ফেরদৌস আহমেদ এবং বিভিন্ন থানার ওসি ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা, রেঞ্জের চার ক্রিকেট দলের খেলোয়াড়-কর্মকর্তা, সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। অতিথিরা খেলা উপভোগ করেন।

উল্লেখ্য, ময়মনসিংহ রেঞ্জের আওতাধীন স্বাগতিক শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর জেলার চারটি পুলিশ দল রাউন্ড রবিন লিগ ভিত্তিতে টি-টোয়েন্টি ফরম্যাটে এ ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নিয়েছে।

সংক্ষিপ্ত স্কোর : শেরপুর জেলা দল ৫১/২, ৪.২ ওভার (সোহাগ ২৪*, একরামুল ১০, অতিরিক্ত ৪, হানিফ ১/১১)। ময়মনসিংহ জেলা দল ৫০/৬, ১০ ওভার (সাদিকুল ১০, সিজার ৮, অতিরিক্ত ৯, সাইফ ২/১৭)। শেরপুর জেলা দল ৮ উইকেটে জয়ী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর