শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
ম্যাচ রিপোর্ট

রবির আলোয় উজ্জ্বল ঢাকা

ফরচুন বরিশালকে ৭ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৯ রান করে তামিমের দল। ১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়েই জিতে যায় চট্টগ্রাম। ৩৭ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন সৌম্য সরকার।

ক্রীড়া প্রতিবেদক

রবির আলোয় উজ্জ্বল ঢাকা

সাব্বির রহমানের ক্যারিশম্যাটিক ব্যাটিং এবং রবিউল ইসলাম রবির ঘূর্ণি জাদুতে জেমকন খুলনাকে ২০ রানে হারিয়েছে বেক্সিমকো ঢাকা। প্রথমে ব্যাট করে ঢাকা ৭ উইকেট হারিয়ে করেছিল ১৭৯ রান। ১৮০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৫৯ রানে অলআউট হয়ে যায় খুলনা।

একাই ৫ উইকেট নিয়েছেন ঢাকার স্পিনার রবিউল ইসলাম রবি। খুলনার ব্যাটিংয়ের মেরুদন্ডই ভেঙে দিয়েছেন। এই স্পিনারের জাদুকরী বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি খুলনার ব্যাটসম্যানরা। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও রবির শিকার হয়েছেন গতকাল। এমনিতেই ফেরার পর ছন্দে ফিরতে পারছেন না সাকিব। কাল ব্যাটিংয়েও সুবিধা করতে পারেননি, বোলিংয়েও ভালো করতে পারেননি।

বঙ্গবন্ধু টি-২০ কাপে ছন্দে ছিলেন না সাব্বির। নিজের স্কোরকে ডাবল ফিগারেই নিয়ে যেতে পারছিলেন না মারকুটে এই ব্যাটসম্যান। টি-২০র এই স্পেশালিস্ট ব্যাটসম্যানকে তিন থেকে আগের ম্যাচে ওপেনিংয়ে নামায় অধিনায়ক মুশফিকুর রহিম। ওপেনিংয়ে নেমে আগের ম্যাচে করেছেন মাত্র ৭ রান। তবে গতকাল ব্যাট হাতে দেখিয়েছেন ক্যারিশমা। ৩৮ বলে খেলেছেন ৫৬ রানের ইনিংস। সাব্বিরের ইনিংসে ছিল ৩টি বিশাল ছক্কা এবং ৫টি চারের মার।

কাল ঢাকার ওপেনিংয়ে সাব্বিরের চেয়েও ভয়ঙ্কর ছিলেন মোহাম্মদ নাঈম। একে একে ৫টি ছক্কা  হাঁকিয়েছেন। তবে ইনিংসটা লম্বা করতে পারেননি।  ১৭ বলে ৩৬ রান করে আউট হয়ে যান।

অনূর্ধ্ব-১৯ বিশ্বচ্যাম্পিয়ন দলের অধিনায়ক আকবর আলির ৩১ রানের ইনিংসটিও ছিল দারুণ। মাত্র ১৪ বলে তিনি এই রান করেছেন। আকবরও ৪টি ছক্কা হাঁকিয়েছেন।

কাল ১৮০ রানের টার্গেটে খেলতে নেমে খুলনা শুরুতে উইকেট হারালেও জহুরুল ইসলামের ব্যাটে বেশ ভালো অবস্থানেই ছিল। কিন্তু ইনিংসের মাঝপথে দিয়ে যেন খেই হারিয়ে যায়। দলীয় ৭৮ রানের মাথায় রবি সাকিবকে ফিরিয়ে দেওয়ার পরই ম্যাচ ঢাকার নিয়ন্ত্রণে চলে যায়। একের পর এক উইকেট হারিয়ে ২০ ওভারের আগেই অলআউট। সর্বোচ্চ ৫৩ রান এসেছে জহুরুলের ব্যাট থেকে।

দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন রবি।

 

স্কোর কার্ড

ঢাকা : ১৭৯/৭ (২০ ওভার) (সাব্বির ৫৬, নাঈম ৩৬, আল-আমিন ৩৬; শহিদুল ২/৩১, মাহমুদ ১/২৩, মাশরাফি ১/২৬)

খুলনা : ১৫৯/১০ (১৯.৩ ওভার) (জহুরুল ৫৩, শামীম ২৪, মাহমুদুল্লাহ ২৩; রবি ৫/২৭, রুবেল ২/৩০, মুক্তার ২/৩৫)

ফল : ঢাকা ২০ রানে জয়ী।

ম্যাচসেরা : রবিউল ইসলাম রবি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর