শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

ক্রীড়া ডেস্ক

নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

তুর্কি ক্লাব ইস্তাম্বুল বাসাকসেহিরের সহকারী কোচ পিয়েরে ওয়েবোকে লক্ষ্য করে বর্ণবাদী শব্দ উচ্চারণ করেছিলেন ম্যাচের ফোর্থ অফিশিয়াল। এরপরই পিএসজি ও বাসাকসেহির মিলে সিদ্ধান্ত নেয়, তারা ম্যাচটা আর খেলবে না। বর্ণবাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নেয় দল দুটি। একদিন পিছিয়ে যায় চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। বুধবার অনুষ্ঠিত সেই ম্যাচে পিএসজি জয় পেয়েছে ৫-১ গোলে। হ্যাটট্রিক করেছেন নেইমার। দুটি গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে।

প্রতিবাদ জানানোর ম্যাচটায় দুর্দান্ত খেলেছেন নেইমার। ম্যাচের ২১ মিনিটেই পিএসজিকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা। এরপর ৩৮ ও ৫০ মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। এমবাপ্পে গোল দুটি করেন ৪২ ও ৬২ (পেনাল্টি) মিনিটে। এই হ্যাটট্রিকে দারুণ এক রেকর্ড গড়েছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে দুটি ক্লাবের জার্সিতে ২০টি বা তার বেশি গোল করেছেন তিনি। বার্সেলোনার জার্সিতে করেছেন ২১টি। পিএসজির জার্সিতে করলেন ২০টি। চলতি মৌসুমে নেইমার চ্যাম্পিয়ন্স লিগে ৬টি গোল করে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন।

গ্রুপ পর্বে এবার ৬টি করে গোল করেছেন ডর্টমুন্ডের নরওয়েজিয়ান ফুটবলার আরলিং হলান্ড, ম্যানইউর মারকুস র‌্যাশফোর্ড এবং জুভেন্টাসের স্প্যানিশ তারকা আলভারো মোরাতা। এদের মধ্যে র‌্যাশফোর্ড বিদায় নিলেও অন্যরা টিকে আছেন।

নেইমার সবমিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগে তিনটি হ্যাটট্রিক করেছেন। তালিকায় যৌথভাবে দুয়ে আছেন তিনি। এই তালিকায় শীর্ষে আছেন মেসি ও রোনালদো। দুজনেই চ্যাম্পিয়ন্স লিগে ৮টি করে হ্যাটট্রিক করেছেন। মেসি ও রোনালদোকে স্পর্শ করতে হলে নেইমারকে অনেক পথ পাড়ি দিতে হবে!

সর্বশেষ খবর