বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

দুরন্ত জয়ে শুরু বসুন্ধরার

ক্রীড়া প্রতিবেদক

দুরন্ত জয়ে শুরু বসুন্ধরার

প্রথম ম্যাচেই বাজিমাত। বসুন্ধরা কিংসের জার্সি গায়ে প্রথম ম্যাচেই নজরকাড়া পারফরম্যান্স। পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের রবসন ডি সিলভা রবিনহো গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুর্দান্ত ফুটবল খেলেছেন। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের চোখধাঁধানো ফুটবলে মুগ্ধ হয়েছেন মাঠে উপস্থিত দর্শকরা। মুগ্ধতা ছড়িয়ে রবসন নিজে গোল করেছেন এবং সতীর্থকে দিয়ে গোল করিয়ে আশ্বস্ত করেছেন দেশসেরা ফুটবল ক্লাব বসুন্ধরা কিংসের টিম ম্যানেজমেন্টকে। বুঝিয়ে দিয়েছেন কোস্টারিকার বিশ্বকাপ তারকা ড্যানিয়েল কলিনড্রেসের অভাব পূরণ করতে প্রস্তুত তিনি। গতকাল সন্ধ্যায় শুধু রবসন নন, আলো ছড়িয়েছেন আরেক ল্যাটিন ফুটবলার রাউল অস্কার বেসেরাও। ম্যারাডোনার দেশের ফুটবলার ‘নাম্বার ৯’ হিসেবে দারুণ খেলেছেন। ফেডারেশন কাপের সূচনা ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নরা ল্যাটিন ঘরানার শৈল্পিক ফুটবল খেলে ৩-০ গোলে হারিয়েছে গত আসরের রানার্সআপ রহমতগঞ্জকে। কিংসের পক্ষে গোল করেন রাউল অস্কার বেসেরা ও রবসন ডি সিলভা রবিনহো। ম্যাচের তৃতীয় গোলটি ছিল আত্মঘাতী।

গতকাল ম্যাচের প্রথমার্ধে একটি এবং দ্বিতীয়ার্ধে দুটি গোল হয়। তবে রেফারির বাঁশি বাজার পর থেকেই বসুন্ধরার তিন ল্যাটিন ফুটবলার জোনাথন ডি সিলভেইরা ফার্নান্দেজ, রবসন ও রাউল যেভাবে একের পর এক আক্রমণ চালিয়েছেন, তাতে প্রথমার্ধেই তিন থেকে চারটি গোল হলে অবাক হওয়ার কিছু ছিল না। ২ মিনিটে প্রথম সুযোগ পায় বসুন্ধরা। মধ্য মাঠ থেকে বল ধরে বাঁ প্রান্ত থেকে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে ক্রস করেন রিমন। বলটি গ্রিপ করতে পারেননি রহমতগঞ্জের গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। বল ছুটে আসলে লাফিয়ে উঠা বলকে ঠিকমতো ভলি নিতে পারেননি রাউল। তাই গোলের দেখাও পায়নি বর্তমান চ্যাম্পিয়নরা। ১১ মিনিটে ফের গোলের সুযোগ পায়  বসুন্ধরা। কিন্তু রবসন ডি সিলভা রবিনহোর ক্রসে অস্কার হেড করেন। রহমতগঞ্জের গোলরক্ষক ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন। এভাবেই অনেকটা সময় কেটে যায়। পুরনো ঢাকার দলটি প্রথম সুযোগ পায় ৩২ মিনিটে। সানোয়ার হোসেনের শট রক্ষা করেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। আক্রমণের পর আক্রমণ চালিয়ে যখন গোলের দেখা পাচ্ছিল না বসুন্ধরা, তখনই ৪৩ মিনিটে বহু আরাধ্য গোলটি পেয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। ডান প্রান্ত থেকে ব্রাজিলিয়ান জোনাথন ডি সিলভার ফ্রি কিকে লাফিয়ে হেডে দুর্দান্ত গোল করেন অস্কার (১-০)। ওই এক গোলেই শেষ হয় প্রথমার্ধ।  

দ্বিতীয়ার্ধে একাধিক পরিবর্তন করে দল মাঠে নামান বসুন্ধরার কোচ অস্কার ব্রুজোন। তার ফলও পায় দুই দুটি গোল করে। ৫০ মিনিটে গোলের সুযোগ পায় বসুন্ধরা। রাউলের চিপ ধরে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি ফার্নান্দেজ। ৫৩ মিনিটে ব্যবধান ২-০ করে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। রহমতগঞ্জের এক ডিফেন্ডার পাস বাড়াতে গিয়ে বল তুলে দেন রবসনের পায়ে। ডি-বক্সের বাইরে থেকে দুরন্ত এক শটে গোল করে নিজের জাত চেনান ব্রাজিলিয়ান স্ট্রাইকার ম্যাচ সেরা রবসন রবিনহো। ৬০ মিনিটে ভাগ্য সহায় না হওয়ায় নিজের দ্বিতীয় ও ম্যাচের তৃতীয় গোলটি করতে পারেননি রবসন। ৬৪ মিনিটে আত্মঘাতী গোল খেয়ে বসে রহমতগঞ্জ। বাইলাইন থেকে রবসনের ক্রসে ইমন বাবুর চিপ গোলরক্ষক লিটনের হাতে লাগার পর মিসরের ডিফেন্ডার আলাদিন নাসের হেডে নিজেদের জালে জড়িয়ে দেন (৩-০)।

১৩ দলের টুর্নামেন্টে বসন্ধুরা নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে।

সর্বশেষ খবর