শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

জয়ে শুরু শেখ রাসেলের

ক্রীড়া প্রতিবেদক

জয়ে শুরু শেখ রাসেলের

ফুটবলাররা মাঠে ছিল না দীর্ঘদিন। তাই শুরুটা আশানুরূপ না হওয়াটাই স্বাভাবিক। গতকাল নতুন মৌসুমের যাত্রা হয় দেশের জনপ্রিয় ক্লাব শেখ রাসেল ক্রীড়াচক্র লিমিটেডের। শুরুটাও হয়েছে প্রত্যাশিত জয়ে। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফেডারেশন কাপের ‘এ’ গ্রুপের ম্যাচে সাইফুল বারী টিটুর শিষ্যরা ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবকে। তুলনামূলকভাবে প্রাধান্য বিস্তার করে খেলা শেখ রাসেল ব্যবধান আরও বাড়াতে পারত। কিন্তু সুযোগ নষ্ট করায় তা আর হয়নি। মৌসুমে শুরুটা জয়ে হয়েছে এটাই স্বস্তি। আগামী ৩০ ডিসেম্বর শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে শেখ রাসেল গ্রুপের শেষ ম্যাচ খেলবে। সেদিনই নির্ধারিত হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

শেখ রাসেল ২০১২-১৩ মৌসুমে ট্রেবল শিরোপা জেতে। প্রতি মৌসুমে তারা শক্তিশালী দল গড়লেও দুর্ভাগ্যক্রমে ট্রফি জয়টা অধরা থেকে যাচ্ছিল। এবার তারা ঘুরে দাঁড়াতে চায়। জিততে চায় ট্রফি। গতবারের স্থানীয়দের ধরে রাখার পাশাপাশি নতুন চার বিদেশি নিয়ে শক্তিশালী দল গড়ে। তাজিকিস্তানের ফুটবলার সিওভুশ আশরোরভের গোলে জয়ে মৌসুম শুরু করে সাবেক চ্যাম্পিয়নরা।

সত্যি বলতে কি শুরুটা শেখ রাসেল তাদের চেনা রূপে খেলতে পারছিল না। আক্রমণ গড়লেও তা ছিল অগোছালো। অন্য দিকে পুলিশও পাল্লা দিতে থাকে। প্রথমার্ধে গোল শূন্য ড্র থাকায় রাসেলের শিবির কিছুটা চিন্তিত ছিল। শুরুতে জয় না এলে তা পরবর্তীতে প্রভাব পড়তে পারে। শুভ সূচনা করায় শেখ রাসেল সামনের ম্যাচে উজ্জীবিত হয়ে মাঠে নামবে। গোল না পেলেও কাজাকিস্তানের বখতিয়ার প্রথম দিনেই শেখ রাসেলের সমর্থকদের মন জয় করে নিয়েছেন। ঢাকার মাঠে তার অভিষেক হয়েছিল চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের জার্সিতে। প্রথম দিনেই নতুন জার্সিতে মানিয়ে নিয়েছেন তিনি।

বখতিয়ারের পরিশ্রমী খেলা চোখে পড়ছে। বারবার তিনি পুলিশের দুর্গ ভেঙে দিচ্ছিলেন। কিন্তু আক্রমণভাগ সুযোগ নষ্ট করায় রাসেলের অপেক্ষা বেড়েই চলেছিল। আশির দশকে ঢাকায় সুনামের সঙ্গে খেলে যাওয়া শ্রীলঙ্কার পাকির আলী এবার পুলিশের কোচের দায়িত্ব পালন করছেন। দ্বিতীয়ার্ধে শেখ রাসেল গোল পেতে মরিয়া হয়ে খেলবে এটা নিশ্চিত হয়ে রক্ষণভাগে জোর দেন। কিন্তু এতে কোনো লাভ হয়নি। দ্বিতীয়ার্ধে ভয়ঙ্কর রূপ ধারণ করে আশরাফুলরা। ৫০ মিনিটেই গোল পেয়ে যায় শেখ রাসেল। মিড ফিল্ডার বখতিয়ার দুশোভেকভের দুর্দান্ত ফ্রি কিক থেকে বল পেয়ে আলতো ছোঁয়ায় বল জালে জড়িয়ে দেন আশরোরভ। এগিয়ে যাওয়ার পর আক্রমণ আরও বেড়ে যায় অলব্লুজ জার্সিধারীদের। তবে ১-০ গোলে জিতেই সন্তুষ্ট থাকতে হয়।

ব্রাজিলের জিয়ান কার্লো রুদ্রিগেজ প্রথম দিনে ছিলেন বড্ড নিষ্ক্রিয়। দ্বিতীয়ার্ধে তাকে তুলে নেওয়া হয়। কোচ টিটু বলেন মঙ্গলবার ঢাকায় আসায় ওর ক্লান্তি দূর হয়নি। আমার বিশ্বাস সামনে ও ভালো খেলবে। তিনি বলেন, ব্যবধান যাই হোক না কেন ফুটবলে গোলটাই আসল। আমরা তা কাজে লাগিয়ে জয় পেয়েছি। টিটু এটাও বলেন, একটা ম্যাচ দেখে ভালোমন্দ বিচার করা যাবে না। সময় বলে দেবে দলে কারা কারা বেটার।

অধিনায়ক আশরাফুল ইসলাম রানা বলেন, ‘জয় দিয়ে মৌসুম শুরু করাতে ভালো লাগছে। আশা করি জয়ের ধারাবাহিকতা আমরা ধরে রাখব। সমন্বয় করে খেলে দলকে ভালো কিছু দেওয়ার চেষ্টা থাকবে আমাদের।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর