শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

অ্যাটলেটিকোর পাশে রিয়াল

ক্রীড়া ডেস্ক

অ্যাটলেটিকোর পাশে রিয়াল

স্প্যানিশ লা লিগায় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বুধবার আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে গ্রানাডাকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। দলের পক্ষে একটি করে গোল করেন কাসেমিরো এবং করিম বেনজেমা। তবে জয়টা সহজ হয়নি লস ব্ল্যাঙ্কোসদের। প্রথমার্ধে প্রতিপক্ষের সাঁড়াশি আক্রমণ বার বারই হতাশা ছড়িয়েছে রিয়াল সমর্থকদের মধ্যে। অবশ্য দ্বিতীয়ার্ধে আর প্রতিপক্ষের ওপর হামলে পড়েন কাসেমিরো-বেনজেমারা। ঘরের মাঠে বড় দিনের আগে শেষ ম্যাচে জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদকে স্পর্শ করল রিয়াল মাদ্রিদ।

বেশ কঠিন সময় যাচ্ছিল রিয়াল মাদ্রিদের। তবে দলটা ঘুরে দাঁড়িয়েছে। সব প্রতিযোগিতা মিলে টানা ছয় ম্যাচ জিতল রিয়াল। স্প্যানিশ লা লিগায় ১৫ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে জিনেদিন জিদানের দল। ১৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল সুসিদাদ। ১৫ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে চার নম্বরে ভিয়ারিয়াল। ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে বার্সেলোনা।

 স্প্যানিশ লা লিগায় গোলদাতার তালিকায় শীর্ষে আছেন করিম বেনজেমা।

 বুধবার তিনি লিগে চলতি মৌসুমে অষ্টম গোল করলেন। অবশ্য তার সমানসংখ্যক গোল রয়েছে সেল্টাভিগোর স্প্যানিশ স্ট্রাইকার ইয়াগো অ্যাসপাস এবং ভিয়ারিয়ালের জেরার্ড মোরেনোর। সব প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে ১২টি গোল করলেন বেনজেমা। লিওনেল মেসি লিগে ৭ গোল করে আছেন বেনজেমাদের নিচে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর