শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩১ ডিসেম্বর, ২০২০ ২৩:১৮

বাফুফের বর্ষপঞ্জি ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল পঞ্জিকা ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নিয়মিত প্রিমিয়ার লিগ, প্রতিবছর নির্ধারিত সময়ে দলবদল, ফিফা উইন্ডোতে প্রীতিম্যাচ  খেলার সম্ভাবনা থেকে শুরু করে একই সময়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ফুটবল আয়োজনের পরিকল্পনাও আছে সেখানে। এত আয়োজনের প্রতিশ্রুতি তাই প্রশ্ন থাকছে পরিকল্পনার বাস্তবায়ন নিয়ে।

বাফুফে ভবনে গতকাল গণমাধ্যমকর্মীদের হাতে তিন পাতার বর্ষপঞ্জি তুলে দেওয়া হয়। সংস্থাটির সভাপতি কাজী সালাউদ্দিন পরিকল্পনা বাস্তবায়নের আশাবাদও জানান।

বর্ষপঞ্জি অনুযায়ী বঙ্গবন্ধু গোল্ড কাপ অনুষ্ঠিত হবে এ বছর ১-১১ মার্চ। এর আগে-পরে জাতীয় দলের ক্যাম্প হবে। ২২ থেকে ২৩ মার্চ আছে ফিফা উইন্ডোতে প্রীতিম্যাচ  খেলার সুযোগ। ২৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে রয়েছে দলের বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ অনুষ্ঠিত হবে ১৮-৩০ অক্টোবর। অবশ্য এবার কারা এই টুর্নামেন্ট আয়োজন করবে, তা ঠিক হয়নি এখনো। পাইপলাইনে ফুটবলারের সংকট দূর করতে তৃতীয়, দ্বিতীয় ও প্রথম বিভাগ ফুটবল লিগ একযোগে আয়োজনের পরিকল্পনা জানান সালাউদ্দিন। একই সঙ্গে তিনটি প্রতিযোগিতার জন্য প্রয়োজনীয় সাহায্যের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। তৃণমূল থেকে ফুটবলার তুলে আনার জন্য আটটি বিভাগীয় শহরে কোচ নিয়োগ এবং তাদের অধীনে  জেলা ও উপজেলা পর্যায় থেকে খেলোয়াড় তুলে আনার সিদ্ধান্তও জানিয়েছে বাফুফে। ১৩ জানুয়ারি ২০২০-২১ মৌসুমের লিগ শুরুর কথা। 

খেলোয়াড়, কর্মকর্তা থেকে গণমাধ্যমকর্মীদের সুরক্ষার উদ্যোগ নিতে করোনাভাইরাসের প্রতিষেধক পাওয়ার  চেষ্টাও চলছে।


আপনার মন্তব্য